Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একই পরিবারের তিনজনসহ সড়কে ঝরল ১৪ প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

গাজীপুরের রাজেন্দ্রপুরে যাত্রীবাহী বাস-লেগুনা এবং ফেনীর দাগনভুঞাঁয় যাত্রীবাহী বাস-সিএনজিচালিত একটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ নয়জন নিহত হয়েছে। গতকাল রাজেন্দ্রপুর হালডুবা ও দাগনভুঞাঁর দুধমুখা এলাকায় পৃথক দুর্ঘটনা ঘটে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় ২ জন, নোয়াখালীর সেনবাগ, কক্সবাজার, ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় একজন করে নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ১৪ জন। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে দায়িত্বরত চিকিৎসকরা জানিয়েছেন। আমাদের ব্যুরো প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :

গাজীপুর : গাজীপুরে গতকাল যাত্রীবাহী বাসের সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে পাঁচ ব্যক্তি নিহত হয়েছে। আহত হয়েছে আটজন। গাজীপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম বলেন, গাজীপুরের রাজেন্দ্রপুর সেনানিবাস এলাকা থেকে বাংলাবাজার যাচ্ছিল যাত্রীবাহী বাসটি। রাজেন্দ্রপুর হালডুবা এলাকায় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি লেগুনা বাসটির সামনের অংশে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। অপর একজনের মৃত্যু হয় চিকিৎসাধীন অবস্থায়। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস বলেন, দুর্ঘটনাস্থল থেকে ছয়জনকে এই হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে চারজন হাসপাতালে আনার আগেই মারা যান। রাতুল (১৮) নামের একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ফেনী : ফেনীর দাগনভূঞা উপজেলার আঞ্চলিক মহাসড়কে গতকাল দুপুরে যাত্রীবাহী বাস-অটোরিক্সার সংঘর্ষে ৪ যাত্রী নিহত হয়েছে। নিহতরা হলেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের গাঙচিল এলাকার খাদিজা বেগম (৪৫), তার ছেলে মো. শাকিল (১২) ও শাকিলের চাচাতো ভাই আবদুর রহিম (৩) ও অটোরিকশার চালক মো. ইসমাইল হোসেন। তার বাড়ি নোয়াখালীর সেনবাগে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বাসটি ফেনী থেকে বসুরহাট আসছিল। আর অটোরিকশাটি আসছিল বিপরীত দিক থেকে। বাসটি দাগনভূঁঞা উপজেলার উরাল মিয়ার টেকে পৌঁছালে বাস ও অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি সম্পূর্ণ দুমড়েমুচড়ে যায়। আহত হয় চালকসহ ছয়জন। তাদের মধ্যে দুজন ফেনী সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। এক শিশুকে চট্টগ্রাম মেডিকেল নেওয়ার পথে আরেকজনকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যায়। আহত দুজনের মধ্যে একজন ঢাকা মেডিকেলে ও আরেকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।ফেনী আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আবদুল কাদের জানান, ফেনী সদর হাসপাতালে এ ঘটনায় পাঁচজনকে আনা হয়। এর মধ্যে দুজন পথে মারা গেছে। অপর তিনজনকে মুমূর্ষু অবস্থায় আনা হয়। তাদের মধ্যে দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরও এক শিশু মারা গেছে।

নোয়াখালী : সেনবাগ উপজেলার ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে গতকাল বাস চাপায় আলেয়া বেগম (২৭) নামের এক সিএনজি যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছেন একজন। স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে একটি যাত্রীবাহী সিএনজি অটোরিকশা ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক দিয়ে দাগনভুইয়ার দিকে যাচ্ছিল। পথে তিন পুকুরিয়া এলাকায় লক্ষীপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শাহী পরিবহনের একটি বাস সিএনজিটিকে পিছন থেকে চাপা দিলে ঘটনাস্থলে সিএনজি যাত্রী আলেয়া বেগম নিহত হয়।
গলাচিপা (পটুয়াখালী) : গলাচিপায় গতকাল সড়ক দুর্ঘটনায় কাওসার(৩৫) ও মহসিন(২৫) নামের দুই যুবক নিহত ও ২ জন আহত হয়েছে। আহতরা হলো শ্রমিক জলিল (৫০), শাহিন (২৭)। প্রত্যক্ষদর্শীরা জানায়, গলাচিপা শহর থেকে শ্যালো ইঞ্জিন চালিত টমটমে বালু বোঝাই করে গ্রামর্দন গ্রামে যাওয়ার পথে বাঁক নেয়ার সময় নিয়ন্ত্রন হারিয়ে মাইটভাঙা নামক স্থানে টমটমটি উল্টে পড়ে। এর নিচে চাপা পড়ে ঘটনাস্থলে চালক কাওসার ও উন্নত চিকিৎসার জন্য বরিশাল নেয়ার পথে শ্রমিক মহসিনের মৃত্যু ঘটে।

কক্সবাজার : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গতকাল সন্ধ্যায় চকরিয়ায় যাত্রীবাহী কারগাড়ী চাপায় কবির আহমদ (৮০) নামের এক বৃদ্ধা পথচারী নিহত হয়েছে। নিহত পথচারী কবির আহমদ ডুলাহাজারা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উত্তর পাড়া এলাকার মৃত আবদুল হাকিমের ছেলে ও সাংবাদিক নেজাম উদ্দিনের পিতা।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, সড়ক দুর্ঘটনায় নিহত কবির আহমদ সন্ধ্যা ৭টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারী পার্ক গেইট সামনে মহাসড়ক পারাপার হয়ে তার বাড়িতে যাচ্ছিল। এসময় কক্সবাজার থেকে চট্টগ্রামগামী যাত্রীবাহী বিয়ের বরের কারগাড়ী (চট্টমেট্রো গ-১১-৭১৫৫) দ্রুতগতিতে এসে পেছন থেকে চাপা দিলে সে মহাসড়ক থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। স্থানীরা ও পরিবারের সদস্যরা ঘটনাস্থলে থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে ওইদিন রাত সাড়ে ৯টায় মারা যায়। ঘাতক কারগাড়ী পালিয়ে যেতে মালুমঘাট হাইওয়ে পুলিশের একটি দল গাড়ীটি চকরিয়া পৌরশহরে পুরাতন বাস স্টেশন থেকে জব্দ করে। ওই সময় গাড়ীর চালককে আটক করা হয়।

ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের পুলিয়া-দীঘিরপাড় লিংক সড়কে গতকাল ট্রাকের নীচে পিষ্ট হয়ে সোনাবানু (৭৫) নামে এক বৃদ্বা মহিলা নিহত হয়েছে। সে উপজেলার পাথরাইল দীঘিরপাড় গ্রামের শফি হাওলাদের স্ত্রী।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, দুপুরে ওই মহিলা পাশেই এক আতœীয়ের বাড়ী থেকে ফেরার পথে সড়কে উঠলে দাঁড়িয়ে থাকা একটি ট্রাক মোড় ঘুরানোর সময় চাকায় পিষ্ট হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে ভাঙ্গা থানার এসআই শফিক লাশটি উদ্ধার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ