Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামগড়ের ১৬ কেন্দ্র নির্বাচনের জন্য প্রস্তুত

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খাগড়াছড়ির রামগড় উপজেলায় ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একটি পৌরসভা, দুটি ইউনিয়নে ১৬টি ভোটকেন্দ্রে সর্বমোট ৩৮ হাজার ৫২১ জন ভোটার নিজ নিজ কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান রামগড় উপজেলা নির্বাচনী সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও উম্মে ইসরাত।

রামগড় উপজেলা নির্বাচন কর্মকর্তা বিশ্বাস সুজন কুমারের তথ্য মতে, উপজেলার মোট দুটি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ নং ইউপি ১০ হাজার ৫৩ ও ২ নং ইউপিতে ৯ হজার ২০৬ জন। একটি পৌরসভায় ভোটার সংখ্যা ১৯ হাজার ২৬২ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৬টি, ভোট কক্ষে সংখ্যা ৭২টি, ভোটার সংখ্যা পুরুষ ১৯ হাজার ৭৩৩ জন, মহিলা ১৮ হাজার ৭৮৮ জন। সর্বমোট ভোটার ৩৮ হাজার ৫২১ জন।
রামগড় উপজেলার শান্তিশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার রামগড় সার্কেল সৈয়দ মোহাম্মদ ফরহাদের কাছে নির্বাচনের প্রস্তুতি ব্যাপারে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, আইনশৃঙ্খলা রক্ষার্থে নির্বাচনে কার্যালয়গুলোতে পুলিশ মোতায়েন জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি আরো জানান, শুধু ভোটের সরঞ্জামের জন্য নয়, নির্বাচন চলাকালীন থেকে শুরু করে শেষ পর্যন্ত কার্যালয়গুলোতে দুর্বৃত্তদের হামলা থেকে এবং সকল প্রকার নাশকতা এড়াতে পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে।

রামগড় উপজেলা নির্বাচনী সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও উম্মে ইসরাত এ প্রতিনিধিকে জানান, খাগড়াছড়ি পার্বত্য জেলা রামগড় উপজেলায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রামগড় উপজেলার ১৬টি ভোটকেন্দ্রের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আরো জানান, নির্বাচনে পুলিশ, বিজিবি, আনসারের সদস্যগণ নিরাপত্তায় সার্বক্ষণিক মাঠে থাকবেন।
এদিকে ৩০ ডিসেম্বর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম এএফডব্লিউসি, পিএসসিজি আইনশৃঙ্খলা সভায় বলেন, নির্বাচনে কোনাে ধরনের ক্যু-প্রচেষ্ঠা বরদাস্ত করা হবে না। নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপচেষ্টা কঠোর হাতে দমন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ