Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ৬:৩৯ পিএম

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের স্যানকেকটেপ জেলার একটি আবাসিক এলাকায় সামরিক বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চারজন সেনা সদস্য নিহত হয়েছেন। কেন্দ্রীয় সামান্দিরা বিমান ঘাটিতে হেলিকপ্টারটি প্রশিক্ষণের কাজে ব্যবহৃত হত। খবর রয়টার্স।
তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলুতে গভর্নরের বরাত দিয়ে এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউএইচ-১ সামরিক হেলিকপ্টারটি দুটি আবাসিক ভবনের মধ্যে আছড়ে পড়ে এবং বিধ্বস্ত এলাকায় ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়। ঠিক কী কারণে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়েছে তা এখনও জানা যায়নি।
ইস্তাম্বুলের গভর্নর আলী ইয়ারলিকায়া বলেন, দুর্ঘটনায় আহতদের দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে উদ্ধারকর্মীরা। তাছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।
হেলিকপ্টার দুর্ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ইস্তাম্বুলের স্যানকেকটেপ জেলার আবাসিক এলাকার ঠিক মাঝখানে বিমানটি বিধ্বস্ত হয়ে পড়ে আছে। দুর্ঘটনাস্থলের সড়ক থেকে বিধ্বস্ত হেলিকপ্টারটির অবশিষ্টাংশ সরিয়ে ফেলার কাজ করা হচ্ছে। শিগগিরই ঘটনাস্থল পরিদর্শনে যাবেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ