Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে নিহত ১৬ : আহত ৬০

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যার পর থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত এ দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয় ৬০ জন। আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহততের সংখ্যা আরো বাড়তে পারে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার আন্দরকিল্লা এলাকায় গতকাল সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছেন।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, ‘সকাল ৭টা ২০ মিনিটের দিকে সড়ক দুর্ঘটনার শিকার এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসে স্থানীয়রা। এ সময় কর্তব্যরত চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।’
ইসলামী বিশ্ববিদ্যালয় : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারে বাসের ধাক্কায় গতকাল তাহের মন্ডল (৮০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে তাহের বাড়ি থেকে হেঁটে বাজারে যাচ্ছিলেন। এ সময় খুলনা থেকে কুষ্টিয়াগামী রূপসা পরিবহনের (গাড়ি নং যশোর-ব ১১০১১) একটি বাস তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। গাড়ির চালক গাড়ি চালানো অবস্থায় আখ খাচ্ছিলেন। এসময় এ দুর্ঘটনাটি ঘটেছে।

পাবনা : পাবনা-সাঁথিয়ার অভ্যন্তরীণ সড়কে গতকাল ঝরে গেল এক শিশু প্রাণ। নিহত শিশুর নাম সায়মা (৪)। সে ঐ গ্রামের আজিজুল হকের কন্যা । জানা গেছে, দুপুর ১২টার দিকে ইঞ্জিন চালিত করিমনের চাকায় পিষ্ট হয়ে সে নিহত হয় ওসি জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

নওগাঁ : নওগাঁর পত্নীতলায় দাঁড়িয়ে থাকা ট্রাকের সাথে ধাক্কা লেগে গতকাল বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিআরডিবি) অফিসের মাঠ সংগঠক মটরসাইকেল আরোহী ময়েন উদ্দিন (৫২) নিহত হয়েছেন। স্থানীয় ও পুলিশ জানায়, দুপূরে সাপাহার-পত্নীতলা সড়কের পত্নীতলা উপজেলার মধুইল বাজার এলাকায় রাস্তার পার্শে রাখা একটি ট্রাকের সাথে ময়েন উদ্দিনের মোটর সাইকেল ধাক্কা লাগে। এতে ময়েন উদ্দিনের মাথায় আঘাত লেগে রাস্তায় পরে যান। স্থানীয়রা ঘটনাটি দেখতে পেয়ে দ্রুত তাকে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ময়েন উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া বাজারে গতকাল বাসের ধাক্কায় তাহের মন্ডল (৭৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। নিহত তাহের মন্ডল শেখপাড়া গ্রামের জব্বার মন্ডলের ছেলে। শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানান, সকালে বৃদ্ধা বাজারে যাওয়ার সময় খুলনা থেকে কুষ্টিয়া গামী গড়াই পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈভ যান ইছারমাথা চাপায় গত বুধবার মিদুল নামে এক শিশু নিহত হয়েছে। ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ শহিদুল আলম জানান, কাজিরটেক এলাকার বাড়ির পার্শের রাস্তার এক পাশে শিশু মিদুল খেলাধুলা করছিলো। এসময় অবৈধ যান ইছারমাথা নিয়ন্ত্রণ হারিয়ে মিদুলকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। ঘাতক ইছারমাথা আটক করলেও চালক পালিয়ে যায়। এসময় এলাকাবাসী অবৈধ ইছারমাথা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

হবিগঞ্জ : হবিগঞ্জে লাখাইয়ে গত বুধবার রাতে সড়ক দুর্ঘটনায় আশিক চৌধুরী (২৫) নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হন। নিহত আশিক ওই গ্রামের মিলন চৌধুরীর পুত্র এবং ঢাকা কমার্স কলেজের ছাত্র। স্থানীয়রা জানান, রাতে মোটরসাইকেল যোগে বাড়ি থেকে স্থানীয় বামৈ বাজারে যাওয়ার পথে দ্রুতগামী একটি ট্রলির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আশিক গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাৎক্ষণিক তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৌলভীবাজার : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গত বুধবার ট্রাকচাপায় রায়হান মিয়া (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শ্রীমঙ্গলের মৌলভীবাজার সড়কের ৩ নং পুল সংলগ্ন রাস্তা পারাপারের সময় মৌলভীবাজারগামী একটি দ্রুত গতির ট্রাক রায়হান মিয়াকে চাপা দেয়। খবর পেয়ে তাকে উদ্ধার করে মৌলভীবাজার লে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শ্রীমঙ্গল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় পিকনিকের বাস উল্টে গত বুধবার সাইফুল ইসলাম (২৬) নামে এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ৫০ জন। চিরিংগা হাইওয়ে পুলিশের পরিদর্শক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জের আদমজী থেকে উর্মি গ্রুপর অর্ধশত কর্মী তাদের পরিবার নিয়ে পিকনিক করতে মঙ্গলবার রাত ৯টায় কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয়। তাদের বহনকারী (ঢাকা মেট্রো-ব-১১-৭২৬৯) বাসটি চকরিয়ার কলেজ গেটস্থ নলবিলা এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এ সময় ওই বাসের যাত্রী সাইফুল ইসলাম নিজেকে বাঁচাতে বাস থেকে লাফ দিলে বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

জয়পুরহাট : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় গত বুধবার আরোহীসহ মোটরসাইকেল গুঁড়িয়ে দিল ট্রাক। পাঁচবিবি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান বলেন, সাইফুল মোটরসাইকেল চালিয়ে হিলি বাজারে যাচ্ছিলেন। এসময় অপরদিক থেকে আসা একটি ট্রাক মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলটি গুঁড়িয়ে যায়। সেইসঙ্গে ঘটনাস্থলেই সাইফুল নিহত হন।

হাটহাজারী : চট্টগ্রাম-নাজিরহাট সড়কের এগার মাইল ও মনিয়াপুকুর পাড় এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় গত বুধবার দুই অটোরিকসার যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছেন ৩ জন। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে হাটহাজারী এগার মাইল এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সাথে অটোরিকসার সংর্ঘষ হয়। এতে রাজু নামে একজন গুরুত্বর আহত হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাটহাজারী পৌরসভার একটি বেসরকারি হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত বলে ঘোষণা করেন। অপরদিকে হাটহাজারী-নাজিরহাট মহাসড়কের মনিয়াপুকুর পাড় এলাকায় দুইটি সিএনজি অটোরিকসা সংর্ঘষে ওমরা খাঁন গুরুতর আহত হয়। এসময় তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।

চাটখিল (নোয়াখালী) : চাটখিল-ঢাকা মহাসড়কের গত মঙ্গলবার রাত ৮ টার দিকে সিএনজি অটোরিক্সা ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে জেসমিন আক্তার (৩২) মারা যায়। হাসপাতালে নেওয়ার পথে জেসমিনের স্বামী চাটখিল বাজারের ব্যবসায়ী সিরাজ উল্যাহ জসিম (৪৫) মারা যায়। এ ঘটনায় সিএনজির ড্রাইভার ও অপর দুই যাত্রী মারাত্মক ভাবে আহত হয়। আহতদেরকে নোয়াখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভেড়ামারা (কুষ্টিয়া) : কুষ্টিয়ার ভেড়ামারায় গত মঙ্গলবার সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় নিশান (৩০) ও নিলয় (১১) নামে দুই সহোদর নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী ও ভেড়ামারা থানা সূত্রে জানা যায়, নিশান ও নিলয় তাদের নিজস্ব ইঞ্জিনচালিত ট্রলি মেরামত করে পরীক্ষার জন্য মহাসড়কে নিয়ে যান। এ সময় মতিয়া ফিলিং স্টেশনের কাছে পৌঁছলে দ্রুতগামী একটি ট্রাক ট্রলিটিকে ধাক্কা দেয়। এতে নিশান ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত অবস্থায় ট্রলিতে থাকা ছোট ভাই নিলয়কে হাসপাতালে নেয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাজশাহীতে নেয়ার পথে ঈশ্বরদীতে পৌঁছালে রাত ৯টার দিকে তিনিও মারা যান। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করেছে বলে জানান ওসি খন্দকার শামীম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ