Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মন্ত্রিত্বের পর এবার মেয়র পদও ছাড়লেন শোভন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ৮:০১ পিএম

শেষমেশ মেয়র পদও ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। দুই দিন আগে দুইটি মন্ত্রলায়ের দায়িত্ব থেকেও পদত্যাগ করেছিলেন তিনি। এবার ছাড়লেন কলকাতা পুরসভার মেয়র পদও। তার প্রতিনিধি বৃহস্পতিবার দুপুরে পুরসভার কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে ইস্তফা পত্র জমা দেন।
পুরসভার চেয়ারপার্সন মালা রায় জানিয়েছেন, তিনি পদত্যাগ পত্র হাতে পেয়েছেন। তবে পদত্যাগের কোনও কারণ উল্লেখ করেছেন কিনা সেটা জানাতে চাননি মালা। সাংবাদিকরা প্রশ্ন করেন এরপর পুরসভা কীভাবে চলবে? উত্তরে মালা জানান দল বৈঠক করে পরবর্তী নেতার নাম বেছে নেবে।
এর আগে মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন দুটি দপ্তরের মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে সঙ্গেই তার ইস্তফা গৃহিত হয়। বেশ কয়েকদিন ধরেই দলের সঙ্গে সম্পর্ক খারাপ হতে শুরু করেছে তার। এর আগে দক্ষিণ চব্বিশ পরগনার জেলার সভাপতির পদ থেকে সরানো হয়। এবার মন্ত্রিত্ব ও মেয়র পদও ছেড়ে দিলেন শোভন। মন্ত্রিত্ব ছাড়ার সময়ই তাকে মেয়র পদ ছাড়ার কথাও বলেন মমতা। এবার সেটাই করলেন।
সূত্রের খবর, মঙ্গলবার সকালে বিধানসভায় এক বাম বিধায়কের প্রশ্নের উত্তর দেওয়া নিয়ে শোভনের সঙ্গে বাদানুবাদ হয় মমতার। বিধানসভা কক্ষে দাঁড়িয়ে ভুল তথ্য দেওয়া নিয়ে মনোমালিন্য হয়। এরপর সোজা নবান্নে গিয়ে ইস্তফা দেন শোভন। সন্ধ্যায় নবান্ন থেকে বেরিয়ে যাওয়ার সময় শোভনের পদত্যাগের বিষয়টি জানিয়ে দেন মমতাও। দমকল ও আবাসন দপ্তর দেখতেন শোভন। তার বদলে দেখছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। একই ভাবে কলকাতার পরবর্তী মেয়র হিসেবেও নাম উঠে আসছে ফিরহাদের নাম। বদল হতে পারে ডেপুটি মেয়র পদেও। সূত্র: এনডিটিভি।



 

Show all comments
  • Annette ২৮ জুলাই, ২০১৯, ২:২৩ এএম says : 0
    Write more, thats all I have to say. Literally, it seems as though you relied on the video to make your point. You obviously know what youre talking about, why waste your intelligence on just posting videos to your blog when you could be giving us something enlightening to read? judi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোভন

২৪ জানুয়ারি, ২০২১
২২ মে, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ