Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যাত্রীর সঙ্গে অশোভন আচরণে বিমানের কেবিন ক্রু বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

যাত্রীদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগে মো. মুগনী মোস্তফা নামের এক কেবিন ক্রুকে সাময়িক বরখাস্ত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সংশ্লিষ্ট সূত্র বলছে, মুগনী মোস্তফা বাংলাদেশ বিমানের একজন ফ্লাইট স্টুয়ার্ট। সূত্র জানায়, গত বৃহস্পতিবার কলকাতা থেকে ঢাকাগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে যাত্রীদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগে মুগনী মোস্তফাসহ ৪ জন কেবিন ক্রুকে গ্রাউন্ডেড করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ফ্লাইটটি বৃহস্পতিবার রাত ৯টা ৫ মিনিটে কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। সেই ফ্লাইটের একজন যাত্রীর মৌখিক অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছে, এই ঘটনা তদন্তে একটি কমিটি করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
সূত্র জানায়, ওই ফ্লাইটের এসি সিস্টেম কাজ করছিল না। কয়েকজন যাত্রী যাত্রাপথে অসুস্থ বোধ করলে ক্রুদের পানি দিতে বলেন। পানি চাওয়া নিয়ে মুগনি নামে এক ক্রু নিজেকে যাত্রীদের ‘সার্ভেন্ট নন’ এবং ‘মেশিন নন’ বলে জানান। এ নিয়ে তিনি বেশ কয়েক দফা ঝগড়াও করেন যাত্রীদের সঙ্গে। অন্য ক্রুরাও তার সঙ্গে ছিলেন।
ফ্লাইটটি ঢাকায় নামার সঙ্গে সঙ্গেই বিষয়টি বিমানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনেন যাত্রীরা। সমাধানের জন্য সেই ক্রুকে লাগেজ বেল্টের সামনে নিয়ে আসেন বিমানের এক কর্মকর্তা। সেখানেও যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রীর সঙ্গে অশোভন আচরণে বিমানের কেবিন ক্রু বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ