Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই শিশুসহ সড়কে ঝরল ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। নিহতদের মধ্যে ২ জন শিশু ও ১ জন পিইসি শিক্ষার্থী রয়েছে। আহতদের বিভিন্ন সরকারি বেসরকারী হাসাপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতদের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসকরা। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীতে প্রাথমিক সমাপনী পরীক্ষা দিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় গতকাল এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে, আহত হয়েছে আরেকজন। বন্দর থানার পুরাতন পোর্ট মার্কেট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমনা আক্তার ওই এলাকার ঘাষফুল প্রাথমিক বিদ্যালয় থেকে এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছিল। আহত পিংকী আক্তারও একই স্কুলের শিক্ষার্থী। পুলিশ জানায় পরীক্ষা দিতে যাওয়ার পথে সুমনা ও পিংকীকে বহনকারী রিকশাকে একটি টমটম (ব্যাটারিচালিত অটোরিকশা) ধাক্কা দেয়। আহত অবস্থায় দুজনকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক সুমনাকে মৃত ঘোষণা করেন। টমটমের ধাক্কায় রিকশার এক্সেল ভেঙে তারা দুজন রাস্তায় পরে যায়। পিংকীর পা ভেঙে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, রক্তক্ষরণের কারণে সুমনার মৃত্যু হয়েছে। ঘটনার পর স্থানীয়দের সহায়তায় টমটমটি আটক করে পুলিশ। তবে চালক পালিয়ে যায়।
চুয়াডাঙ্গা : জীবননগর-চুয়াডাঙ্গা সড়কের গতকাল মনোহরপুর বাসস্ট্যান্ডে বিচালী বোঝাই একটি পাওয়ার টিলার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে টিলারচালক সাব্বির আহম্মদ (২২) টিলারের নিচে চাপা পড়ে নিহত হন। সাব্বির বিচালী কুষ্টিয়ায় বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে। পথিমধ্যে মনোহরপুরে টিলারের চাকা ফেটে গেলে এ দুর্ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।
রংপুর : রংপুরের তারাগঞ্জে গতকাল মাইক্রোবাসচাপায় নিঝুম মনি (৫) নামে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী প্রায় পৌনে একঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। নিহত নিঝুম ঘনিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল। পুলিশ ও স্থানীয়রা জানায়, নিঝুম মনি বেলা সাড়ে ১১টার দিকে স্কুল ছুটি শেষে বাড়ি ফিরছিল। রাস্তা পারাপারের সময় রংপুর থেকে সৈয়দপুরগামী একটি মাইক্রোবাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থালেই মারা যায় নিঝুম।।
নওগাঁ : নওগাঁর আত্রাইয়ে গতকাল সড়ক দুর্ঘটনায় হাবিব (৩) নামে এক শিশু নিহত হয়েছে। এ ব্যাপারে আত্রাই থানার (ওসি) মোঃ মোবারক হোসেন জানান, শিশু হাবিব সকালে বাবা মায়ের সাথে চার্জার ভ্যান যোগে উপজেলার জাতোপাড়া গ্রামে যাওয়ার উদেশ্যে বাড়ি থেকে রওনা হয়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন সংলগ্ন আম তলা এলাকায় পৌচ্ছালে বিপরীত দিক থেকে আসা চার্জার ভ্যানের সাথে সংঘর্ষে শিশু হাবিব মায়ের কোল থেকে মাটিতে পরে ভ্যানের চাকায় পিষ্ট হয়ে গুরুত্বর আহত হয়। সাথে সাথে তাকে উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থার অবনতি দেখে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে যাবার পথে তার মৃত্যু হয়।
পুঠিয়া (রাজশাহী) : পুঠিয়ায় যাত্রীবাহী বাসের ধাক্কায় গতকাল একজনের মৃত্যু হয়েছে। এঘটনায় আরো একজন গুরুতর আহত হয়েছে। নিহত রিফাত কাইছার রাজু তাহেরপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপার্থী ছিলেন। এঘটনায় গুরুতর আহত অপর মোটরসাইকেল আরোহী মাসুদ (২৫)। প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, বিকেলে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী ঢাকা কোচ ন্যাশনাল ট্রাভেলস (ঢাকা মেট্রো-ব ১১-৮৮২২) সঙ্গে বানেশ্বর গামী মোটরসাইকেলের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেল অরোহী রিফাত কাইছার রাজু ঘটনাস্থলেই নিহত হয়। মোটরসাইকেল অপর আরোহীরা মাসুদকে উদ্ধার করে মুমুর্ষ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আদমদীঘি (বগুড়া) : বগুড়ার সান্তাহারে অটোচার্জেরের মুখোমুখি সংঘর্ষে চঞ্চল (১২) নামের এক পিইএস পরীক্ষার্থী গুরুতর আহত হয়েছে। ফলে পরীক্ষায় অংশ নিতে পারেনি গরীব এই মেধাবি ছাত্র চঞ্চল। সে সান্তাহার শহর পার্শ্ববর্তী কাশিমিল্লা প্রসাথ খালি গ্রামের অনজনের ছেলে বলে জানা গেছে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে গত রোববার দিবাগত রাতে কাভার্ডভ্যানের চাপায় আলী আহম্মদ (৫০) নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। ভোলাবো তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল আলম জানান, আলী আহম্মদ অটোরিকশা নিয়ে কালাদি থেকে কাঞ্চন বাজারের দিকে যাওয়ার সময় মদনপুর থেকে গাজীপুরগামী দ্রæত গতির একটি কাভার্ডভ্যান ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
গাইবান্ধা : গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় গত রোববার রাতে সড়ক দুর্ঘটনায় শাহিন নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবদুর রশীদ জানান, গুরুতর আহত শাহিনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এদিকে রোববার রাত ৯টার দিকে সুন্দরগঞ্জের রামজীবন ইউনিয়নের ডোমেরহাট গাবেরতল এলাকায় সুন্দরগঞ্জ বাইপাস মোড় থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া জান্নাত পরিবহনের একটি বাস ডোমেরহাট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে আহত হন ১৫ যাত্রী।
নীলফামারী : নীলফামারীতে গত রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় দিকে সড়ক দুর্ঘটনায় জুয়েল ইসলাম (২৩) নামে উত্তরা ইপিজেডের এক শ্রমিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন তার স্ত্রী জেমি বেগম। পুলিশ জানায়, উত্তরা ইপিজেড থেকে মোটরসাইকেল যোগে স্ত্রীসহ বাড়িতে ফিরছিলেন জুয়েল। সে সময় একটি ট্রাকের সাথে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই মারা যান জুয়েল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ