Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন কমিশনে চট্টগ্রামের ১৪০ গায়েবি মামলার তালিকা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ৩:৫৬ পিএম

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ১৪০ গায়েবি মামলার তালিকা জেলা নির্বাচন কর্মকর্তার হাতে তুলে দিলেন বিএনপি নেতারা। রোববার বিকেলে নগরীর জুবিলী রোডের আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খানকে এ তালিকা দেওয়া হয়।
একই সাথে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘেষণার পরও চট্টগ্রামে সরকারী দলের নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ এবং বিএনপি নেতাকর্মীদের পুলিশের হয়রানী বিষয়ে একটি স্মারকলিপিও দেওয়া হয়।
বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিনের নেতৃত্বে স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুস সত্তার, অধ্যাপক নুরুল আলম রাজু, উপদেষ্টা জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, নগর মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি বেগম ফাতেমা বাদশা ও সাধারণ সম্পাদক জেলী চৌধুরী।
এসময়ে জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসেন খান বিএনপি নেতৃবৃন্দের বক্তব্য শুনেন। বিএনপির পক্ষ থেকে অভিযোগের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারকে অবহিত করবেন বলে বিএনপি নেতাদের জানান তিনি। ১৪০ মামলায় কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ অনেকে এখনও কারাগারে বন্দি আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গায়েবি মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ