Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজধানীতে মাদকবিরোধী অভিযান ৮৬৮ কেজি খাতসহ গ্রেফতার ৫০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

  রাজধানীতে পৃথক মাদকবিরোধী বিশেষ অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৮৬৮ কেজি খাত ও ২৯ হাজার ৬১৯ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা কাস্টমস হাউজ (ডিসিএইচ), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি) ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পৃথকভাবে এ অভিযানে অংশ নেয়।

ডিসিএইচর অতিরিক্ত কমিশনার অথেলো চৌধুরী বলেন, শুক্রবার রাতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ভারত থেকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে (এআই-২৩০) ৪৯ কার্টন ভর্তি পণ্য আসে। পরে তা বিমানবন্দরের কার্গো ইউনিটের অভ্যন্তরে অবস্থিত ফরেইন পোস্ট অফিস থেকে এনএসআইয়ের সহযোগিতায় জব্দ করা হয়। গতকাল দুপুরে কার্টনগুলো খোলা হলে ৮৬৮ কেজি খাত পাওয়া যায়। পরে তা ডিএনসির কাছে হস্তান্তর করা হয়েছে। এটি সম্প্রতি সময়ে শাহজালাল বিমানবন্দর থেকে জব্দকৃত খাতের ৭ম চালান। চালানটি আফ্রিকা থেকে ভারত হয়ে বাংলাদেশে আসে। রপ্তানীকারক প্রতিষ্ঠান তেসফায়ে আসিফা, আদ্দিস আবাবা, ইথিওপিয়া। আমদানীকারক প্রতিষ্ঠান এশা এন্টারপ্রাইজ, হাউস নং-২৮, রোড-২, বøক-বি, বাদলদী, তুরাগ, ঢাকা-১২৩০।
ডিএসসির সহকারি পরিচালক (ঢাকা মেট্রো-উত্তর) খোরশিদ আলম বলেন, গতকাল মিরপুর, বাড্ডা, ভাটারা, খিলক্ষেত ও বিমানবন্দর এলাকায় মাদকবিরোধী অভিযানে ৪ জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- মাকসুদুর রহমান মাসুম ওরফে জামাই মাসুম, নিজাম উদ্দিন, শাকিল ও মাসুদ। এ সময় তাদের কাছ থেকে ২৭ হাজার ৮০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৯৩ বোতল ফেন্সিডিল ও ২০ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে।
এদিকে, ডিএমপির ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, শুক্রবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে ১ হাজার ৮১৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৮৮৯ গ্রাম ১০৭৩ পুরিয়া হেরোইন, ৪০০ গ্রাম গাঁজা ও ৪৩২ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। মাদক আইনে তাদের বিরুদ্ধে ৩৪টি মামলা করা হয়েছে। এছাড়া গত শুক্রবার কেরানীগঞ্জের হাসনাবাদ থেকে মাদক ব্যবসায়ী এক দম্পতিকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। গ্রেফতারকৃতরা হলোÑ লিপি আক্তার ও তার স্বামী বাদল হাওলাদার। এ সময় তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি, ৬৪৯ বোতল ফেন্সিডিল এবং ১টি প্রাইভেটকার, ৯টি মোবাইল ফোন ও নগদ ১০ হাজার টাকা জব্দ করা হয়। র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা দেশের সীমান্তবর্তী বিভিন্ন জায়গা থেকে মাদক এনে রাজধানী ও আশপাশে খুচরা ও পাইকারী বিক্রি করতো। প্রতি সপ্তাহে গড়ে ৪০ থেকে ৫০ লাখ টাকার মাদক ক্রয়-বিক্রি করে বলে র‌্যাবের কাছে স্বীকার করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২২ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ