Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাল তুমি কার...

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ঢাকার সাভারে সরকারী খাল দখল করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচী পালন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী ও কৃষকরা। গতকাল শনিবার দুপুরে সাভারের বনগাঁও ইউনিয়নের কোন্ডা কোর্টাপাড়া এলাকায় হাতে হাত ধরে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। মানববন্ধনে এসময় ওই এলাকায় কয়েকশ’ এলাকাবাসী ও কৃষকরা অংশ গ্রহন করেন।
এলাকাবাসী জানান, সাভারের কোন্ডা কোর্টাপাড়া ও চান্দুলিয়া মৌজায় অবস্থিত সরকারী বামন্নী খাল গত কয়েকদিন ধরে রাতের আধারে ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে বালু দিয়ে ভরাট করে দখল করছে সুগন্ধা প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেড কর্তৃপক্ষ। পরে দুপুরে ওই খাল উদ্ধারের দাবিতে এলাকাবাসী ও কৃষকরা একজোট হয়ে মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ করেন। খালটি দখল করার ফলে ওই এলাকার কৃষকদের আবাদী জমি হুকমির মুখে পড়েছে বলে জানিয়েছে তারা। এসময় তারা অবিলম্বে অবৈধ দখলদারকে উচ্ছেদ করে বামন্নী খাল আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবি জানান।
এদিকে এলাকাবাসী খালটি উদ্ধারের জন্য সাভারের সংসদ সদস্য ডা .এনামুর রহমান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান ও সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষের হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাল

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩
১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ