Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মোংলা বন্দরে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল খালাস চলছে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৪:০৭ পিএম

সিরাজগঞ্জে নির্মানাধীন বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর মালামাল নিয়ে পানামার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি মারস বাগেরহাটের মোংলা বন্দরে ভিড়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে জাহাজটি মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করে। সন্ধ্যা থেকে মাল খালাস শুরু হয়। জাহাজটিতে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ১৯৩ প্যাকেজে এক হাজার ৫১৯ মেট্রিক টন সেতুর মূল অবকাঠামোর মালামাল রয়েছে। এর আগে ১৬ জানুয়ারি ভিয়েতনামের হাইপোং বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে।
বিদেশী এমভি মারস জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট হক অ্যান্ড সন্স লিমিটেডের খুলনার অপারেশন ম্যানেজার (শিপিং বিভাগ) শওকত আলী বলেন, এই নিয়ে পঞ্চমবারের মতো বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর মালামাল নিয়ে জাহাজ মোংলা বন্দরে ভিড়ল। জাহাজটিতে সেতুর জন্য ১৯৩ প্যাকেজে এক হাজার ৫১৯ মেট্রিক টন মালামাল রয়েছে। জাহাজ থেকে মালামাল খালাস করা হচ্ছে। খালাস শেষে নৌপথে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর জেটিতে নেওয়া হবে আমদানি করা এসব মালামাল।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন মোঃ শাহিন মজিদ বলেন, জাহাজে আসা মালামাল খালাস শুরু হয়েছে। রোববারের মধ্যে খালাস শেষ হবে। বঙ্গবন্ধু সেতুর মালামাল নিয়ে আরও একটি জাহাজ শিগগিরই মোংলা বন্দরে ভিড়বে বলে তিনি আরও জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ