Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহাখালী ফ্লাইওভারে র‌্যাব পরিচয়ে অপহরণের চেষ্টা

৩ জন গ্রেফতার তদন্ত করছে র‌্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

রাজধানীর মহাখালী ফ্লাইওভারে গাড়ির গতিরোধ করে দুই ব্যক্তিকে অপহরণের চেষ্টার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে বনানী থানা পুলিশ। গত শুক্রবার দিবাগত রাত সোয়া ২টার দিকে এ ঘটনা ঘটে। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন নিজেকে র‌্যাব সদস্য পরিচয় দেয়। গ্রেপ্তারকৃতরা হলো-আল মোমেন, আরিয়ান আহমেদ জয় ও ফরহাদ হোসেন। এ সময় খেলনা পিস্তলসহ বেশ কিছু পুলিশি সরঞ্জাম উদ্ধার করা হয়।

বনানী থানার ওসি নুরে আযম মিয়া বলেন, র‌্যাব সদস্য পরিচয়ে গত শুক্রবার রাতে মহাখালী ফ্লাইওভার থেকে দুই ব্যক্তিকে অপহরণের চেষ্টায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা নম্বর ২১। মামলার বাদী শহিদুল ইসলাম এ ঘটনার একজন ভুক্তভোগী। গ্রেপ্তারকৃতদে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ইনকিলাবকে বলেন, মহাখালী ফ্লাইওভারের ঘটনায় র‌্যাব-১ এর একজন সদস্য সম্পৃক্ত থাকায় প্রাথমিক তথ্য পাওয়া গেছে। বিষয়টি গুরুত্ব দিয়ে র‌্যাব তদন্ত করছে। তদন্তের সততা পাওয়া গেছে আইনগত সর্বোচ্চ ব্যবস্থা গ্রহন করা হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই ব্যক্তি প্রাইভেটকার করে যাচ্ছিলেন। তারা যখন রাত ২টার দিকে মহাখালী ফ্লাইওভারের মাঝামাঝি পোঁছান তখন পেছন থেকে একটি গাড়ি এসে তাদের গতিরোধ করে। ওই প্রাইভেটকারে থাকা চার ব্যক্তি নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে ওই দুই ব্যক্তিকে অস্ত্র দেখিয়ে হাতকড়া পড়ায়। হাতকড়া পড়ানোর পর তারা ভুক্তভোগীদের মারধর করে।

মারধরের পর সন্দেহ হওয়ায় ভুক্তভোগীরা চিৎকার শুরু করেন। এ সময় এক পথচারী ঘটনাস্থলে এসে দুষ্কৃতিকারীদের থামান ও পুলিশে ফোন দেন। পুলিশে ফোন দেয়ার পর চক্রটির সদস্যরা যে যেভাবে পারে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় পাশে থাকা এক পুলিশ সদস্য চিৎকার শুনে ঘটনাস্থলে আসেন। পরে ওই পুলিশ সদস্য ও স্থানীয়রা এক দুষ্কৃতিকারীকে আটক করে বনানী থানার পুলিশের কাছে সোপর্দ করেন। পরে পুলিশ আরো দুজনকে আটক করে।

বাদী শহীদুল ইসলাম মামলার এজহারে অভিযোগ করে বলেন, শুক্রবার রাত ১২টার দিকে আমার বন্ধু তারিকের (৩০) সঙ্গে দেখা করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমার ভাগ্নে মো. রিয়াজকে নিয়ে যাই। বন্ধু তারিকের সঙ্গে দেখা করে সেখান থেকে রাত ১টা ৪৫ মিনিটে আবার প্রাইভেটকারে করে মানিকগঞ্জে আমার বাড়ির উদ্দেশে রওনা হই। যাত্রা শুরুর পর রাত ২টা ১৫ মিনিটের দিকে মহাখালী ফ্লাইওভারে পৌঁছালে একটি প্রাইভেটকার আমাদের প্রাইভেটকারকে গতিরোধ করে। ওই প্রাইভেটকার থেকে তিন ব্যক্তি নেমে আমাদের প্রাইভেটকারের কাছে এসে পিস্তলের ভয় দেখিয়ে সঙ্গে থাকা মালামাল লুটের চেষ্টা করে। তখন আমাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা আরিয়ান আহমেদ জয় (২৩) নামের একজনকে আটক করে। অপর দুষ্কৃতিকারীরা প্রাইভেটকার নিয়ে পালিয়ে যায়।

অভিযোগে আরও বলা হয়, আমি তখন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে বিষয়টি বনানী থানা পুলিশকে জানাই। পরে পুলিশ এসে আমাদের উদ্ধার করেন। দুষ্কৃতিকারীদের আঘাতে আমি ও আমার ভাগ্নে আহত হই। পরে আমরা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিই।
সাকিব নামের ওই পুলিশ সদস্য সাংবাদিকদের বলেন, র‌্যাবের জ্যাকেট পরা তিনজন দুই ব্যক্তিকে ধরে মারধর করছিলেন। দুই ব্যক্তি বাঁচানোর আকুতি জানাচ্ছিলেন। পুলিশ দেখে তিনজনের একজন গাড়ির পেছনে পিস্তল রেখে রাস্তা পার হয়ে চলে যান, আরেকজন দৌড়ে পালিয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাখালী ফ্লাইওভার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ