Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবিক সমাজ গড়তে দরকার আলোকিত যুব সম্প্রদায়

রাউজানে এশায়াত মাহফিলে প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

কাগতিয়া দরবার শরীফের পীর প্রিন্সিপাল শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে একটি মানবিক সমাজ গড়তে হলে দরকার আলোকিত যুব সম্প্রদায়। আর এর আধ্যাত্মিক উপায় দিয়ে গেছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা। যিনি পারস্পরিক নিঃস্বার্থ ভালোবাসার বীজ বুনেন অগণিত যুবকের মননে, সহমর্মিতা ও পরোপকারিতার শিক্ষা দিয়ে তাদেরকে দেশপ্রেমে ব্রতী করেন, হৃদয়ে সঞ্চার করেন আল্লাহ ও নবীপ্রেম।
গতকাল শুক্রবার চট্টগ্রাম রাউজান চিকদাইর দক্ষিণ সর্ত্তা সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, যুব সমাজ যদি আল্লাহ প্রদর্শিত পথে ও রাসূল (দঃ)’র আদর্শে জীবন গড়ে তাতে বদলে যাবে পুরো সমাজ। আর অন্যতম এ লক্ষ্য পূরণে কাজ করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিফায়ে রাসূল হযরত স্মরণে এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১০৪নং চিকদাইর শাখা।
চট্টগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসান এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর, অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, চবি’র গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. জালাল আহমদ, পৌরসভা প্যানেল মেয়র মুহাম্মদ বশির উদ্দীন খাঁন, ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক মুহাম্মদ শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি ওলামা পরিষদের সভাপত্বি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সংগঠনের এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, আল্লামা মুহাম্মদ শাহজাহান নোমান, মাওলানা মুহাম্মদ শোয়াবুর রহমান। মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম, চট্টগ্রাম বন্দর টার্মিনালের সহকারি ম্যানেজার মুহাম্মদ রিজুয়ান, সাবেক ইউপি সদস্য মোজাফফর আহমদ তালুকদার, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুল আলম, সোনালী ব্যাংক নানুপুর শাখার ব্যবস্থাপক মো. মনজুরুল আজিম প্রমুখ।
সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল আবুল হাসান বলেন, যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে ও সুপ্রবৃত্তির বিকাশে হযরতের দর্শন উজ্জ্বল আলোকবর্তিকা হিসেবে কাজ করছে। প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া দরবার শরীফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ