Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরার দুটি আসনে আ.লীগের তিন ডজন প্রার্থীর মনোনয়ন পত্র জমা

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১০:৩১ এএম

একাদশ সংসদ নির্বাচনে মাগুরার দুটি সংসদীয় আসনের বিপরীতে আওয়ামী লীগের অন্তত তিন ডজন প্রার্র্থী কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করে সোমবার শেষদিন পর্যন্ত জমা দিয়েছেন বলে দলের একাধিক সূত্রে জানা গেছে।মাগুরা জেলার সংসদিয় দুটি আসনের বর্তমান সংসদ সদস্য মাগুরা-১ আসনে মেজর জেনারেল (অব) এটিএম আবদুল ওয়াহহাব এবং মাগুরা-২ আসনে এড. বিরেন শিকদার। একাদশ সংসদ নির্বাচনে প্রার্র্থী হতে তারা দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিল করেছেন।এছাড়া মাগুরা-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে অন্তত আরো ১৬ জন এবং মাগুরা-২ আসনে ২০ জন দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ শেষে দাখিল করেছেন বলে জানা গেছে।
সূত্র মতে, মাগুরা-১ আসনের জন্যে যারা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে অন্যতম প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সাইফুজ্জামান শিখর।
শেষ খবর পাওয়া পর্যন্ত এ আসনের জন্যে অন্য যারা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তারা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সাবেক জেলা পরিষদ প্রশাসক এড. সৈয়দ শরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু নাসির বাবলু, আশি’র দশকে মাগুরা জেলা ছাত্রলীগের তুখোড় নেতা রাশিয়া আওয়ামীলীগের সভাপতি এসএম শফিকুল ইসলাম, গত নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্র্থী শ্রীপুর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি, মাগুরা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব কাজী রফিকুল ইসলাম, সুপ্রিম কোর্টের সহকারী এটর্নি জেনারেল বীর মুক্তিযোদ্ধা এড. সিরাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের বর্তমান প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এড. শাখারুল ইসলাম শাকিল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে জেলা আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক রানা আমির ওসমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রোস্তম আলী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাঘবদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবুল ফকির, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাকোল ইউপি চেয়ারম্যান হুমায়নুর রশিদ মুহিত, আওয়ামী লীগের কেন্দ্রিয় উপ-কমিটির সহ-সম্পাদক সাবেক ছাত্রনেতা পঙ্কজ সাহা ও কেন্দ্রিয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসমত আরা হ্যাপি।অন্যদিকে মাগুরা-২ আসনে বর্তমান সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এড. বিরেন শিকদার ছাড়াও যারা দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন ৯৪ উপ-নির্বাচনের আলোচিত প্রার্র্থী মাগুরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. শফিকুজ্জামান বাচ্চু।
এ আসনে অন্যদের মধ্যে গত নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবদুল মান্নান, শালিখা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সভাপতি পিপি এড. কামাল হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ডক্টর অহিদুর রহমান টিপু, গোলাম খোরশেদ শুভ্র, অবসর প্রাপ্ত পুলিশ কর্মকর্তা আলতাফ হোসেন, ছাত্রলীগ নেতা নবীনুজ্জামান সুজন অন্যতম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ