Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতকে মুসলিমরাই বেশি দিয়েছে -যোগীর মন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ৩:৫২ পিএম

ভারতের ইতিহাস-ঐতিহ্যে মুসলমান শাসকদের অবদানই বেশি বলে মন্তব্য করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার এক সদস্য। আলোচিত ওই মন্ত্রীর নাম ওমপ্রকাশ রাজবর। তিনি প্রদেশের অনগ্রসর শ্রেণী উন্নয়ন এবং বিকলাঙ্গ মানুষদের উন্নয়নমন্ত্রী। সম্প্রতি যোগীর বিতর্কিত সব কর্মকাণ্ডের জন্য তার ওপর চটেছেন এই মন্ত্রী।
গত এক সপ্তাহ ধরেই বিজেপি নেতাদের সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছে রাজবরের। বিজেপির বিরুদ্ধে উন্নয়ন ভুলে সাম্প্রদায়িক রাজনীতি করার অভিযোগ করেছেন তিনি। মন্ত্রী রাজবর বলেছেন, মুসলিমরা আমাদের দেশে যা দিয়েছে তা অন্য কেউ দেয়নি।
মুঘল আমলের স্মৃতি মুছে ফেলার সম্পর্কে তিনি বলেছেন, ‘আমরা কি জিটি রোড ছুঁড়ে ফেলে দেব? লালকেল্লা কে বানিয়েছে? তাজমহল কে বানিয়েছে?’ তিনি বলেছেন, অনগ্রসর এবং পিছিয়ে থাকা মানুষ যাতে উন্নয়নের দাবিতে আওয়াজ তুলতে না পারে সেই কারণেই শহরের নাম বদল করছে বিজেপি। একমাত্র এই উপায়েই মানুষকে মূল সমস্যা থেকে ভুলিয়ে রাখা যায়। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ