Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছুটির দিনে সড়কে ঝরল ৯ প্রাণ

বাগেরহাটে ৪ ও টাঙ্গাইলের ৩ জনসহ গত ২৪ ঘণ্টায় নিহত ১৩

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার হাতিয়া এলাকায় ছুটির দিনে সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ তিনজন নিহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে ৪, শরীয়তপুরে ২, পাবনায়, পঞ্চগড়, ধামরাই ও কুষ্টিয়ায় ১ জন করে আরো ১০ জন নিহত হয়। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়ালো ১৩ এবং আহতের সংখ্যা ১৫। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার হাতিয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিএনজি চালক সবুর মিয়ার ঘটনাস্থলেই মৃত্যু হয় এবং চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টার দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মারা যান আরও দুজন। নিহত সবুর মিয়া ভূয়াপুর উপজেলার সারপলশিয়া গ্রামের আক্তার আলীর ছেলে। তাৎক্ষণিকভাবে নিহত বাকি দুইজনের নাম পরিচয় জানা যায়নি। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, টাঙ্গাইলগামী একটি সিএনজিচালিত অটোরিকশা কালিহাতী উপজেলার হাতিয়া এলাকায় পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি বাস সামনে থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই সিএনজির চালক নিহত হন। আহত হন আরও দুজন। আহতদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। নিহতের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি জানান, এ ঘটনায় কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ থাকলেও বর্তমানে স্বাভাবিক রয়েছে।
শরীয়তপুর : শরীয়তপুরে ট্রাক চাপায় মিঠুন মন্ডল (৩৩) ও নন্দিতা (২০) নামে স্বামী স্ত্রী নিহত হয়েছে। গতকাল শুক্রবার সকালে শরীয়তপুর-মাদারীপুর সড়কের সদর উপজেলায় কাশিপুর হিন্দুপাড়া তালেরপুল নামক স্থানে এই দূর্ঘটনা ঘটে। মিঠুন ইতালী প্রবাসী ও শরীয়তপুর সদর উপজেলার চর সোনামূখী গ্রামের বিশ্বনাথ মন্ডলের ছেলে এবং নন্দিতা বরিশালের গৌরনদী উপজেলার চর রঞ্জনপুর গ্রামের ওয়াসিম মন্ডলের মেয়ে। দুবছর আগে পারিবারিক ভাবে মিঠুন ও নন্দিতার বিয়ে হয়। তাদের কোন সন্তান ছিলো না।
মিঠুনের বাবা বিশ্বনাথ মন্ডল বলেন, তিন দিন আগে আমার ছেলে মিঠুন ইতালী থেকে দেশে এসেছে। আজ (শুক্রবার) সকালে মাদারীপুর ডাক্তারের কাছে যাবে বলে বউকে নিয়ে মটরসাইকেলে চড়ে বাড়ি থেকে রওয়ান হয়। এরপর কি ঘটে গেলো আমি কিছু বলতে পারবো না।
বাগেরহাট : বাগেরহাটের মোল্লাহাটে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার সড়ক দুর্ঘটনায় ৪ জন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ১১ জন।
মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির জানান, বরিশাল থেকে ছেড়ে আসা আল্লামহান পরিবহনের একটি বাস ঘটনাস্থলে পৌঁছে নির্মাণ শ্রমিকবাহী নসিমনকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ১ জন নির্মাণ শ্রমিক নিহত হয়। এ সময় আরো ১৪ জন আহত হয়। আহতদের উদ্ধার করে মোল্লাহাট উপজেলা হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাতেই খুলনা মেডিকেলে আরো দুইজন ও গতকাল সকালে আরো একজনসহ মোট ৪ জন মারা যায়। পুলিশ ঘাতক বাসটি আটক করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে।
ধামরাই : ঢাকা আরিচা মহাসড়কের ধামরাইয়ে গতকাল বাসচাপায় নয়ন (২৬) নামে এক মটর সাইকেল আরোহী নিহত হয়েছে। প্রতক্ষদর্শীরা জানায়, মটরসাইকেল আরোহী পালসিএজির সামনে আসলে স্বজন পরিবহনের বাস সামনের দিক থেকে চাপা দিলে মটরসাইকেল আরোহী মাটিতে লুটিয়ে পড়ে। পরে পুলিশ মটরসাইকেল আরোহীকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ধামরাই থানার উপ-পরিদর্শক (এস আই) আবুল খায়ের মিয়া বলেন, আরোহীকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পাবনা : পাবনার নগড়বাড়ি মহাসড়কের চরগোবিন্দপুর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল একজন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৮ জন আহত হয়েছেন। প্রদক্ষদর্শী স্থানীয়রা জানায়, জেলার বাইরে থেকে আসা মাইক্রোবাসটি গতিরোধক বুঝতে না পেরে দ্রুত গতিতে চালিয়ে যাচ্ছিলেন। এ সময় ধীর গতিতে গতিরোধক পার হওয়া ট্রাকের পিছনে ধাক্কা মারে। এ ঘটনায় মাইক্রোবাসের সামনে থাকা যাত্রী তাকসিমা আক্তার শিলা গুরুতর আহত হয়। আহত তাকসিমাকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তাকসিমা বগুড়ায় একটি প্রাইভেট ফার্মে চাকরি করতেন।
পঞ্চগড় : পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার বাবুরহাট এলাকায় মোটরসাইকেল-ইজিবাইকের সংঘর্ষে গতকাল সোহেল রানা নামে এক জেএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এ সময় আরও দুই পরীক্ষার্থী ও ইজিবাইক চালক আহত হন। দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হাসান সরকার জানান, হেলমেটবিহীন অবস্থায় গাড়ি চালানো, দুই জন নিয়ে মোটরসাইকেল চালানো, দ্রুত গতি এবং অদক্ষ চালকের কারণে দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করছেন।
ভেড়ামারা (কুষ্টিয়া) : কুষ্টিয়ার ভেড়ামারায় গতকাল পিকাপের ধাক্কায় রাজা (১৮) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতের রাজার চাচা ও স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক জানান, রাজা মোটরসাইকেলযোগে সাতবাড়ী থেকে ভেড়ামারার উদ্দেশে রওনা দেন। পথিমধ্যে উক্ত স্থানে পিছন থেকে একটি পিকাপ এসে তাকে ধাক্কা দেয়। তিনি রাস্তায় পড়ে গেলে পিকাপ তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রাজার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ