Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৯ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ হবে জনসমুদ্র

মিজানুর রহমান মিনু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রাজশাহীতে আগামী শুক্রবার জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমাবেশকে জনসমুদ্রে পরিণত করার লক্ষ্যে বিএনপির রাজশাহী বিভাগের দশ রাজনৈতিক জেলার নেতৃবৃন্দ ব্যস্ত সময় পার করছেন। সবার কন্ঠে একই সুর রাজশাহীর মাটি থেকে আন্দোলন শুরু হবে। সরকারের উদ্দ্যেশে সাত দফা দাবী মেনে নেওয়ার আহবান জানাচ্ছেন তারা। রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে এই সমাবেশ হওয়ার কথা রয়েছে। এজন্য নগর পুলিশের কাছে ফের আবেদন জানানো হয়েছে।

গত রোববার বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিভাগীয় মহাসমাবেশ সফল করার জন্য এক প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপির দশ সাংগঠনিক জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু, এড. কামরুল মনির, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক এমপি এড. নাদিম মোস্তফা, সাবেক এমপি যুগ্মমহাসচিব হারুনার রশিদ, বগুড়া বিএনপির জেলা সভাপতি মহিলাল, জয়নাল আবেদিন চাঁদ, পাবনার হাবিবুর রহমান তোতা, নাটোরের কাজী শাহআলম, চাপাইনবাবগঞ্জের বাইরুল ইসলাম, নওগার সাবেক এমপি শামসুল হক, জয়পুরহাটের বদিউল আলম প্রমুখ। এছাড়া রাজশাহী নগর বিএনপি সেক্রেটারী এড. শফিকুল হক মিলন, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন, সেক্রেটারী মতিউর রহমান মন্টু, বিএনপি জেলা ও মহানগর নেতৃবৃন্দ।
প্রতিনিধি সমাবেশে মিজানুর রহমান মিনু বলেন, আজ গভীর দু:খের সঙ্গে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ছাড়া সামাবেশ করতে হচ্ছে। জনসভাকে জনসমুদ্রে পরিণত করে স্বৈরাচারী শাসকদের বুঝিয়ে দিতে হবে বেগম জিয়া কারাগারে তার লক্ষ কোটি সন্তান রাজপথে। এ অঞ্চল বিএনপির ঘাঁটি তা বুঝিয়ে দিতে হবে। জানিয়ে দিতে হবে বেগম জিয়াকে আটকে রেখে কোন প্রহসনের নির্বাচনের পুনরাবৃত্তি করতে দেয়া হবেনা।

সভা পরিচালনা করেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত।
গত সোমবার বিকেলে ভূবনমোহন পার্কে নগর বিএনপির প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দিতে হবে। অবিলম্বে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবী মেনে নেওয়ার দাবি জানান। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ সকল নেতাকর্মীর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। এই স্লোগান নিয়ে রাজশাহীর ঐতিহ্যবাহী ভূবনমোহন পার্কে বিকেলে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।
আগামী শুক্রবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জাতীয় ঐক্য ফ্রন্টের বিভাগীয় মহাসমাবেশ সফল করতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল রাজশাহী মহানগরের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চাপাইনবাবগঞ্জ সদরের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ, বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত খালেদ, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপি’র সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা ও জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সৈয়দ মহসিন আলী। এছাড়াও বিএনপির অংঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী সভায় উপস্থিত ছিলেন। সভায় আগামী ৯ নভেম্বর মাদ্রাসা মাঠে জাতীয় ঐক্য ফ্রন্টের মহাসমাবেশ সফল করতে সকল বাধা উপেক্ষা নেতাকর্মীরা সময় মত মাঠে উপস্থিত হবেন বলে প্রতিশ্রুতি দেন। সেইসাথে সমাবেশকে জনসমুদ্রে পরিণত করবেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্টে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ