Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায় প্রত্যাখ্যান জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের

প্রতিবাদ সভা ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাত বছরের কারাদণ্ডের রায় প্রত্যাখ্যান করেছে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে প্রতিবাদ সমাবেশ করে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট। এতে খালেদা জিয়ার মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার, ঐক্যফ্রন্ট নেতা ব্যারিস্টার মইনুল হোসেনের মুক্তি ও ডা. জাফরুল্লাহ চৌধুরীর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আজ মঙ্গলবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ সভাপতিত্ব করেন আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।
জয়নুল আবেদীন বলেন, খালেদা জিয়া হাইকোর্টে বিচার পাননি। আপিল বিভাগেও বিচার পেলাম না। আজকের রায় ফরমায়েশি। সারাদেশের মানুষও ঘৃণাভরে এ রায় প্রত্যাখ্যান করছেন। নির্বাচনের তফসিল ঘোষণার আগেই আমরা খালেদা জিয়ার মুক্তি চাই। তিনি বলেন, আজকে আপিল বিভাগ খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন। খারিজ হলেও রায়ে অনেক বিষয় থাকে। কিন্তু সেটা না দেখেই আজকে আদালত খালেদা জিয়াকে সাত বছর সাজা দিয়েছেন। এটা দুঃখজনক। এতে আরো বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী ও আইনজীবী নিতাই রায় চৌধুরী, আইনজীবী ঐক্যফন্ট্রের সদস্য সচিব ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া, কে এম জাবির, এবিএম ওয়ালিউর রহমান খান ও রফিকুল ইসলাম মেহেদি, মো. গোলাম মোস্তফা ও ড. মো. গোলাম রহমান ভূইয়া, মনির হোসেন, আবেদ রাজা, মো. আকতারুজ্জামান, মির্জা আল মাহমুদ, আইয়ুব আলী আশ্রাফী প্রমুখ।

মাহবুব উদ্দিন খোকন বলেন, দুদক সরকার ও আওয়ামী লীগের অধীনস্থ সংগঠন। দুদক এবং আওয়ামী লীগ এক হয়ে গেছে। আমরা বিস্মিত সুপ্রিম কোর্টে খালেদা জিয়ার আবেদন খারিজ হওয়ার কিছুক্ষণ পরই বিচারিক আদালতের রায় শুরু হয়ে গেল। কী যোগাযোগ! বিচার বিভাগে এটা নজিরবিহীন। এ রায়ের মাধ্যমে পৃথিবীর ইতিহাসে নতুন নজির স্থাপন হয়েছে। পরে তিনি প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষনা করেন।পরে মাহবুব উদ্দিন খোকন সুপ্রিম কোর্ট বারসহ সারা দেশের সমিতিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি ঘোষনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্টে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ