Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অতিরিক্ত আইজি-ডিআইজি পদোন্নতি পেলেন ২২ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

পুলিশের ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে ৫জন কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছে। এছাড়া অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি পদে পদোন্নতি দেয়া হয়েছে পুলিশের আরও ১৭ জন কর্মকর্তাকে। অন্যদিকে নরসিংদী ও নাটোর জেলা পুলিশের পুলিশ সুপার পদে রদবদল করা হয়েছে।
যেসব কর্মকর্তা অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেয়েছেন তারা হলেন- রওশন আরা বেগম ডিআইজি (পুলিশ হেডকোয়াটার), মেজবাহ উদ্দিন ডিআইজি (এনএসআই পরিচালক অভ্যন্তরিন), মোঃ ইকবাল বাহার ডিআইজি (টেলিকম চলতি দায়িত্ব অতিরিক্ত আইজিপি), মোশাররফ হোসেন ডিআইজি (বরিশাল মেট্টোপলিটন কমিশনার) ও শাহাবুদ্দিন কোরেশী ডিআইজি (অতিরিক্ত কমিশনার ডিএমপি)। সম্প্রতি এসএসবি’র সভায় তাদের পদোন্নতির জন্য সুপারিশ করা হয়। পরে এসএসবি’র সুপারিশ অনুমোদন করেন প্রধানমন্ত্রী। এরপর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পাঠানো হলে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। গতকাল রৌশন আরা বেগমকে ঢাকার পুলিশ স্টাফ কলেজে রেক্টর হিসেবে বদলি করা হয়েছে। অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি পদে পদোন্নতি পাওয়া ১৭ পুলিশ কর্মকর্তা হলেন- মো. ময়নুল ইসলাম, এস এম রোকন উদ্দিন, মো. মাসুদুর রহমান ভ‚ঞা, মো. তওফিক মাহবুব চৌধুরী, মো. নজরুল ইসলাম, কৃষ্ণ পদ রায়, কুসুম দেওয়ান, বশির আহম্মদ, হাবিবুর রহমান, মো. আনোয়ার হোসেন, একেএম হাফিজ আক্তার, ম. মহিদ উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মেদ, মো. আবদুল বাতেন, ইমতিয়াজ আহমেদ, মো. মাইনুল হাসান ও মো. আবু কালাম সিদ্দিক।
দুই জেলার এসপি বদল
নরসিংদীর জেলার পুলিশ সুপার (এসপি) সাইফুল্লাহ আল মামুনকে নাটোর জেলার এসপির দায়িত্ব দেয়া হয়েছে। আর নাটোর জেলার এসপি বিপ্লব বিজয় তালুকদারকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) বদলি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ