Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম বন্দরে ২ কোটি টাকার কাপড় আটক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা দুই কোটি ১৭ লাখ টাকার কাপড়ের চালান আটক করা হয়েছে। মেয়েদের ব্লেজার তৈরিতে ব্যবহৃত কাপড়ের ঘোষণা দিয়ে আসবাবপত্র বিশেষ করে সোফা, ডিভান তৈরির এ কাপড় আমদানি করা হয়। খবর পেয়ে বন্দরে একটি চালান আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। সংশ্লিষ্ট সূত্র জানায়, ৩০ অক্টোবর চালানটি আটকের পর তা যাচাই-বাছঅই করা হয়। তখন দেখা যায়, চালানটির শুল্কায়নযোগ্য মূল্য এক কোটি ১৩ লাখ ২৯ হাজার ২৬৫ টাকা এবং মোট শুল্ককরাদির পরিমাণ এক কোটি ৪ লাখ ৯ হাজার ৩২৮ টাকা। অর্থাৎ শুল্ককরসহ পণ্য চালানের মূল্য দাঁড়ায় দুই কোটি ১৭ লাখ ৩৮ হাজার ৫৯৩ টাকা।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, আমদানিকারক লিল্যাক ফ্যাশন ওয়ার লিমিটেডের পলেস্টার সিনাইল ফ্রেবিক্স ঘোষণায় আনা চালানটির খালাস কার্যক্রম স্থগিত করা হয়েছে। চালানটি খালাসের দায়িত্বে নিয়োজিত ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট পিলিকানস লিমিটেড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ