Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে এক মাসে ৭ লাশ উদ্ধার

রাজবাড়ী থেকে মো. নজরুল ইসলাম | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পোড়াভিটা সংলগ্ন পুকুর থেকে সর্বশেষ গত ৩০ অক্টোবর সকাল সাড়ে ১০টার দিকে অজ্ঞাত এক যুবকের বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। এ নিয়ে গত এক মাসে গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকা থেকে চারটি লাশ, পাংশা ও বালিয়াকান্দি উপজেলা থেকে আরো তিনটি লাশ উদ্ধার করা হলো।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ৩০ অক্টোবর সকাল ১০টার দিকে দৌলতদিয়া যৌনপল্লী থেকে পোড়াভিটায় চলাচলের জন্য বাঁশের মাচার পাশে বস্তাবন্দী অবস্থায় একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। গোয়ালন্দঘাট থানার এসআই পরিমল কুমার জানান, ধারণা করা হচ্ছে দুই-তিন দিন আগে আনুমানিক ২৬ বছরের ওই যুবককে হত্যা করে লাশ বস্তাবন্দী করে পুকুরে ফেলে রাখে দুর্বৃত্তরা। লাশের সুরতহাল রিপোর্টে দেখা যায়, তার শরীরের কোথাও কোনো আঘাতে চিহ্ন নেই। প্রাথমিক মনে হচ্ছে, ওই যুবককে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতালে পাঠানে হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রমতে, গত ১৩ অক্টোবর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৬ নম্বর ফেরিঘাট এলাকা থেকে আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। এরপর গত ২৩ অক্টোবর উপজেলার উজানচর ইউনিয়নের মরাপদ্মা নদী থেকে আনুমানিক ৩৫ বছর বয়সী অজ্ঞাত এক ব্যক্তির হাত-পা বাঁধা মৃতদেহ উদ্ধার করে পুলিশ। গত ২৭ অক্টোবর দৌলতদিয়া আক্কাস আলী হাইস্কুল সংলগ্ন আইনউদ্দিন ব্যাপারীপাড়া মরা পদ্মানদীর পাড় থেকে মঞ্জু শেখ (২৮) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। তার মুখের নিচে, ঠোঁটের ওপরে ও মাথায় ধারালো অস্ত্রের চিহ্নসহ পায়ের রগ কাটা ছিল। আর মঙ্গলবার দৌলতদিয়া পোড়াভিটা সংলগ্ন পুকুর থেকে সকাল সাড়ে ১০টার দিকে অজ্ঞাত এক যুবকের বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়াও গত ৭ অক্টোবর পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের পশ্চিম প্রেমটিয়া এলাকা থেকে আব্দুল ওহাব মন্টু নামে এক বৃদ্ধের গুলি করে হত্যা করা লাশ উদ্ধার করে পুলিশ। গত ২৪ অক্টোবর বুধবার পাংশা উপজেলার শিয়ালডাঙ্গী এলাকা থেকে একটি পরিত্যক্ত পুকুর থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। অপর দিকে, গত ২১ অক্টোবর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বেরুলী এলাকা থেকে একটি পুকুর পার থেকে সরেজান বিবি নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করে পুলিশ।

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম বলেন, অপরাধ দমনে রাজবাড়ীর পুলিশ প্রশাসন দিন রাত ২৪ ঘণ্টাই কাজ করে যাচ্ছে। সম্প্রতি সময়ে রাজবাড়ীতে উদ্ধারকৃত মরদেহের বেশির ভাগেরই পরিচয় পাওয়া গেছে। বালিয়াকান্দি হত্যাকান্ডের সাথে জড়িত দুই জনকে গত মঙ্গলবার গ্রেফতার করা হয়েছে, তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। বাকি হত্যাকান্ডগুলোর রহস্য উন্মোচনের চেষ্টা চলছে। অপরাধী যেই হোক, আইনের আওতায় নিয়ে আসা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ