Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে জেএসসি পরীক্ষায় নকল করার দায়ে ২ ছাত্র বহিষ্কার ও অর্থদণ্ড

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ৪:৩৬ পিএম

মাদারীপুরের কালকিনি উপজেলায় সোমবার অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় দুটি কেন্দ্রের দুই ছাত্রকে নকল করার দায়ে বহিষ্কার ও অর্থ দন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার বাঁশগাড়ি বাটামারা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ইয়াকুব খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে জেএসসি ইংরেজী ২য় পত্রের পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষার সময় নকল করার দায়ে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম ঐ ছাত্রকে প্রথমে বহিষ্কার ও পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দশ হাজার টাকা অর্থ দন্ডাদেশ দেন । দন্ডপ্রাপ্ত ছাত্র ইয়াকুব বরিশালের মুলাদি উপজেলার বালিয়াতলী গ্রামের মো. দাদন হাওলাদারের ছেলে।
অপরদিকে কালকিনি সৈয়দ আবুল হোসেন একাডেমী স্কুলের ছাত্র আরিফ সরদার কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষা চলাকালীন সময়ে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করে প্রশ্নের উত্তর হলে বসে খাতায় লিখতেছিল। এসময় কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাতে নাতে ঐ ছাত্রকে ডিভাইসসহ ধরে ফেলে। ডিভাইস ব্যবহার করে ইমুর মাধ্যমে বাহিরে প্রশ্ন পাঠিয়ে তার উত্তর সংগ্রহ করে খাতায় লিখতেছিল। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বন করায় তাকে বহিষ্কার ও পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দশ হাজার টাকা অর্থ দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্ত ছাত্র আরিফ বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রামের সরদারের ছেলে।
কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, শতভাগ নকল মুক্ত পরীক্ষা নিতে চাই। এ জন্য জিরো টলারেন্স নীতি অনুসরন করেছি। পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কাউকে কোন ধরনের ছাড় দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএসসি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ