Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উদ্বোধন হচ্ছে দিল্লির আইফেল টাওয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ৩:৫৮ পিএম

যমুনা নদীর ওপর নির্মিত ‘দিল্লির আইফেল টাওয়ার’ খ্যাত সিগনেচার ব্রিজে আজ উদ্বোধন করা হচ্ছে। উদ্বোধন শেষে সোমবার সেতুটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। খবর হিন্দুস্তান টাইমস।
এ বিষয়ে হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, দিল্লির উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত এই সেতুটি নির্মাণে সময় লেগেছে প্রায় ১৪ বছর। আর এর উদ্বোধন দেখার জন্য জনগণকে আহ্বান জানিয়েছেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মানিস সিসোডিয়া।
এই সেতু উদ্বোধনের প্রসঙ্গে দিল্লির এ উপ-মুখ্যমন্ত্রী জানান, পর্যটকরা এই সেতুটির চূড়া থেকে দিল্লি শহরের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এটি দেখতে অনেকটা প্যারিসের আইফেল টাওয়ারের মতোই। সেতুর চূড়ায় পৌঁছানোর জন্য চারটি লিফট রয়েছে। এই ৪টি লিফটের মাধ্যমে মোট ৫০ জন লোক চূড়ায় উঠতে পারবেন।
উল্লেখ্য, সেতুর চূড়ায় একটি প্রদর্শন বক্স রাখা হয়েছে যা প্রায় ১৫৪ মিটার উচ্চতায় অবস্থিত। ঐতিহাসিক কুতুব মিনারের চেয়ে এর উচ্চতা প্রায় দ্বিগুণ। ৫৭৫ মিটার দীর্ঘ সেতুটিতে পর্যটকদের জন্য সেলফি স্পট রাখা হয়েছে যাতে করে তারা এই বিশেষ মুহূর্তটি ক্যামেরায় ধারণ করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ