Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ-বিকল্পধারা সংলাপ শুক্রবার গণভবনে

আহ্বানে অনুকূল সাড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:৩৫ এএম

সংলাপে বসার আগ্রহ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লেখা বিকল্পধারা বাংলাদেশ-এর চিঠির অনুক‚ল সাড়া মিলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টায় গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন বিকল্পধারাকে। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সংলাপের আমন্ত্রণপত্র নিয়ে গতকাল রাত ১০টা ২০ মিনিটে। ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাসায় যান। এ দলে আরো ছিলেন দলটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।
এর আগে রাজনৈতিক দলসমূহের সাথে সংলাপে বসার সিদ্ধান্তকে স্বাগত জানায় বিকল্পধারা বাংলাদেশ। গতকাল বি. চৌধুরীর সভাপতিত্বে বিকল্পধারার প্রেসিডিয়াম বৈঠকে গৃহীত এক সিদ্ধান্তে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে সংলাপে বসার আগ্রহ প্রকাশ করা হয় এবং এরই আলোকে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেন বি. চৌধুরী। বিকল্প ধারার চিঠি সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে নিয়ে যান প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।
প্রেসিডিয়াম বৈঠকে উপস্থিত ছিলেন, মেজর আবদুল মান্নান, শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, প্রেসিডেন্টের বিশেষ আমন্ত্রণে ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, ব্যারিস্টার ওমর ফারুক। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, আমরা খুশি হয়েছি আপনি নির্বাচন সম্পর্কীয় সমস্যা সমাধানের লক্ষ্যে রাজনৈতিক সংলাপের প্রস্তাব দিয়েছেন। আমরা আপনাকে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশ-এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
বি. চৌধুরী লিখেছেন, আমরা লক্ষ্য করে অত্যন্ত আনন্দিত হয়েছি যে, আমাদের একটি গুরুত্বপূর্ণ দাবি, রাজনৈতিক সমস্যা সমাধানে সংলাপের কোনো বিকল্প নেই, সেই প্রস্তাবটি আপনি গ্রহণ করেছেন। বি. চৌধুরী বলেন, ইনশাল্লাহ, বর্তমান পরিস্থিতিতে আপনার সঙ্গে রাজনৈতিক সংলাপে বসার জন্য আপনার সময় ও সুবিধা মতো আমাদের আমন্ত্রণ জানালে আমরা খুশি হবো।
যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, জাতির এই রাজনৈতিক ক্রান্তিলগ্নে আমাদের সকলের শুভেচ্ছা ও সৌহার্দের মাধ্যমে সকল সমস্যার সমাধান সম্ভব বলে বিশ্বাস করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংলাপ

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ