Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আকদিয়া সেতুতে ঝুঁকি নিয়ে পারাপার

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামের গুণবতী ইউনিয়নের আকদিয়া গ্রামে ডাকাতিয়া নদীর উপর নির্মিত আকদিয়া সেতুর পিলার ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে পারাপার করছে মানুষ। যে কোন মুহুর্তে সেতুটি ভেঙে হতাহতের আশঙ্কা করেছেন স্থানীয়রা। বিশেষ করে সেতুর নিচে লোহার পিলারগুলো জং ধরে নষ্ট ও একটি ভেঙে যাওয়ার পর আতঙ্ক নিয়ে সকলেই সেতু পার হন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সেতুটি দিয়ে গুণবতী ইউনিয়ন ও ফেনী সদর উপজেলার শর্শদি ইউনিয়নের মানুষ দেশের বিভিন্নস্থানে যাতায়াত করে। প্রতিদিনই সেতুর উপর দিয়ে শত শত সিএনজি অটোরিকশা, মাইক্রোবাস ও মালবাহী গাড়ি বিভিন্ন ধরনের গাড়ি চলাচল করে। আকদিয়া, বান্দেরজলা, বাকগ্রামসহ কয়েকটি গ্রামের শিক্ষার্থীরা ঝুঁকিপূর্ণ সেতুর উপর দিয়ে পার হয়ে গুণবতীর বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসা যায়। কিন্তু সেতুর মাঝের পিলারটি জং ধরে ভেঙে যাওয়ায় শুন্যের উপর দাঁড়িয়ে আছে। অন্য পিলারগুলোও নড়েবড়ে অবস্থায় রয়েছে।

গুণবতী ডিগ্রি কলেজের শিক্ষার্থী আরেফিন, মৌসুমী আক্তার, গুণবতী উচ্চ বিদ্যালয়ের ছাত্র ইকবাল হোসেনসহ শিক্ষার্থীরা জানায়, ‘ডাকাতির নদীর উপর নির্মিত আকদিয়া সেতুটির পিলার ভেঙে গেছে। প্রতিদিনই ঝুঁকি নিয়ে সেতু পার হতে হয়। সেতুটি ভেঙে পুনরায় নির্মাণের ব্যাপারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি’। এলাকাবাসী ও ভুক্তভোগীদের দাবি-বড় ধরনের দুর্ঘটনার আগেই সেতুটি ভেঙে পুনরায় নির্মাণ করা হোক।
স্থানীয় ইউপি মেম্বার মিজানুর রহমান বলেন, ‘এক বছর আগে শুনেছি, সেতুটি ভেঙে নতুন করে নির্মাণ করা হবে। কিন্তু এখন কোন তৎপরতা দেখা যাচ্ছে না। উর্ধ্বতন কর্তৃপক্ষকে সেতুটির অবস্থা সম্পর্কে জানানো হবে’।

এ ব্যাপারে গুণবতী ইউপি চেয়ারম্যান সৈয়দ আহাম্মদ ভুঁইয়া খোকন বলেন, ‘ইঞ্জিনিয়ার এসে সেতুটি দেখে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছে। কর্তৃপক্ষ শিগগিরই সেতুটি পুনরায় নির্মাণ বা সংস্কারের অনুমোদন দিবে বলেও তিনি আশা প্রকাশ করেন’।



 

Show all comments
  • Azim ২৭ জানুয়ারি, ২০১৯, ২:১৫ পিএম says : 0
    ঠিক নতুন করা হক↘↘
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতু

১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ