Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রুপ সেরা হয়েই সেমিতে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম


বাংলাদেশের ফুটবলে জাতীয় দল যেখানে ব্যর্থতার ডালি সাজিয়ে চলেছে একের পর এক হারে, ঠিক তার উল্টো চিত্র বয়সভিত্তিক দলে। সম্প্রতী নারী দলের বেশ কিছু সাফল্যের পালে জোর হাওয়া দিচ্ছে অনূর্ধ্ব-১৫ দল। নেপালে হওয়া চলতি সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে গতকালও জয়ের স্বাদ নিয়েছেন কিশোররা। স্বাগতিক নেপালকে হারিয়ে চ্যাম্পিয়নশিপের গ্রুপ সেরা হয়েছে ম্যাচের বেশিরভাগ সময় দশ জন নিয়ে দারুণ খেলা বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। অত বড় জয় এদিন ধরা দেয়নি মেহেদী, হৃদয়দের হাতে। তবে নেপালের আনফা কমপ্লেক্সে ২-১ গোলে জেতা বাংলাদেশ টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে। আগামী বৃহস্পতিবার সেমি-ফাইনালে ‘বি’ গ্রুপের রানার্সআপ ভারতের মুখোমুখি হবে তারা।

ম্যাচের দ্বিতীয় মিনিটে পাওয়া প্রথম সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। মেহেদী হাসানের ফ্রি কিকে ইবনে আহাদ শাকিল হেডে জাল খুঁজে নেন। ২১তম মিনিটে সতীর্থের ক্রসে নামাস থাপা মাগার হেড দিতে ব্যর্থ হলে সমতায় ফেরা হয়নি নেপালের। সাত মিনিট পর রাজন হাওলাদারের শট ক্রসবার ফিরিয়ে দিলে ব্যবধান দ্বিগুণ করে নিতে পারেনি বাংলাদেশও। ৩৪তম মিনিটে ডি বক্সের মধ্যে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করে গোলরক্ষক মিতুল মারমা লালকার্ড পেলে দশ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। পেনাল্টি থেকে নেপালকে সমতায় ফেরান জান লিম্বু।

দলের শক্তি কমলেও দ্বিতীয়ার্ধের শুরুতে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে ফের এগিয়ে যায় বাংলাদেশ। সতীর্থের কাট ব্যাকে রাজনের নিখুঁত প্লেসিং শট ঠিকানা খুঁজে পায়। সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠা নেপালকে বেশ ভালোভাবে আটকে রাখে বাংলাদেশ। শেষ পর্যন্ত স্বস্তির জয়ে গ্রুপ সেরা হয়ে সেমি-ফাইনালে ওঠে মোস্তফা আনোয়ার পারভেজের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ