Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৌলতপুর সীমান্তে বিজিবি-মাদক পাচারকারী বন্দুকযুদ্ধে নিহত ১

অস্ত্র, গুলি ও মাদক উদ্ধার

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি ও মাদক চোরাচালানীর মধ্যে বন্দুকযুদ্ধে হায়দুল ফরাজী (২৪) নামে এক মাদক পাচারকারী নিহত হয়েছে। বিজিবি ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদক উদ্ধার করেছে। গতকাল সোমবার ভোররাত ৪টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের জামালপুর সীমান্তের ১০০ গজ বাংলাদেশ অভ্যন্তরের জামালপুর মাঠে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদ খান জানান, গতকাল ভোর রাত ৪টার দিকে ১০-১৫ জনের একদল মাদক চোরাচালানী ভারত থেকে মাদক নিয়ে ১৫১/১৬ (এস) সীমান্ত পিলার সংলগ্ন এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। এ সময় জয়পুর বিজিবি ক্যাম্পের টহল দল ঘটনাস্থলে পৌঁছালে বিজিকে লাখ্য করে মাদক চোরাচালানীরা পর পর তিন রাউন্ড গুলি ছোড়ে। জবাবে বিজিবি সদস্যরাও গুলি চলালে প্রায় ২০ মিনিট ধরে চলা গোলাগুলির এক পর্যায়ে এক মাদক পাচারকারী নিহত হয়।

পরে ঘটনাস্থলে পুলিশ ও এলাকাবাসী পৌঁছে নিহত মাদক পাচারকারী হায়দুল ফরাজী বলে নিশ্চিত করে। ঘটনাস্থল থেকে একটি এলজি, পাঁচ রাউন্ড বন্দুকের গুলি, আট প্যাকেটে ৩২ কেজি গাঁজা ও দুই প্যাকেটে ৬৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। নিহত মাদক পাচারকারী জামালপুর গ্রামের হাবু ফরাজীর ছেলে। পুলিশ নিহত মাদক পাচারকারীর লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। বিজিবি সাত রাউন্ড বর্ষণের কথা স্বীকার করেছে।

এ ছাড়াও ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার চরমেঘনা সীমান্ত এলাকা থেকে একটি এলজি, গুলি ভর্তি একটি ম্যাগজিন ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলে বিএসএফ বিজিবিকে জানিয়েছে।
আর ভারত সীমানায় ১৫২ সীমান্ত পিলার সংলগ্ন চরমেঘনা সীমান্তে অস্ত্র, গুলি ও মোবাইল ফোন উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন, ৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদ খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২২ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ