Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সারা দেশে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীসহ ৫ জন নিহত হয়েছেন। আহত ৮ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেটের ওসমানীনগরে এনা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে বাসের ২ যাত্রী নিহত হয়েছে। আহত বেশ কয়েকজন। গত শনিবার রাত ১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগরের উনিশ মাইল নামক স্থানে এই দুর্ঘটনাটি ঘটে। ঘাতক এনা গাড়ি (ঢাকা মেট্রো-ব- ১৪-৭৪৫২) আটক করেছে পুলিশ।
জানা যায়, রাত ১টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এনা পরিবহনের বাসটি ওসমানীনগরের উনিশ মাইল নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ২ যাত্রী নিহত হয়েছেন। বিকাল (সাড়ে ৪টা পর্যন্ত) নিহতদের পরিচয় নিশ্চিত হতে পারেনি হাইওয়ে শেরপুর থানা পুলিশ। দুর্ঘটনার পর হতাহত যাত্রীদের উদ্ধার কাজ করে দমকল বাহিনীর ওসমানীনগর ইউনিট। সেই সঙ্গে পুলিশ ও স্থানীয় জনতার সহায়তায় চলছে উদ্ধার কাজ। এ ব্যাপারে শেরপুর হাইওয়ে থানার ওসি বিমল চন্দ্র ভৌমিক মামলার প্রস্তুতি চলছে।
পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, পুঠিয়া উপজেলার বেলপুকুর থানাধীন ভাংড়া ঢালান নামক এলাকায় প্রাইভেট কার নিয়ন্ত্রন হারিয়ে মহাড়কের পাশের খাদে পড়ে দুই ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল সকালে ৭টায় ঢাক-রাজশাহী মহাসড়কে এই দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, চাঁপাই নবাবগঞ্জ শাথার আলআরাফা ইসলামী ব্যাংকের এ্যজেন্ট ব্যংকিং কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার নিমগাছি এলাকার মৃত মোসলেমের ছেলে নিয়ামত আলী (৫৫) এবং সাসাল ইসলামী ব্যংকের ম্যানেজার ও বগুড়া জেলার আদমদিঘী উপজেলার নসরতপুর গ্রামের মৃত আশরাফ সর্দারের ছেলে আব্দুল মান্নান সর্দার (৫৮)। স্থানীয়দের সূত্রে জানাগেছে, গতকাল রবিবার সকালে ঢাকা-রাজশাহী মহাসড়কে উপজেলা বেলপুকুর থানার ভাংড়া এলকায় রাজশাহীগামী একটি প্রাইভেট কার একটি ট্রাককে সাইডদিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়ের পার্শ্বের খাদে পড়ে যায়। সেসময় কারে থাকা ব্যাংক কর্মকর্তা দুইজন গুরুত্বর আহত হয়। তাদেরকে স্থানীয়রা উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠায়। রামেকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকেরা গুরুত্বর আহত দুইজনকে মৃত ঘোষণা করে।
সীতাকুণ্ড (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা জানান, সীতাকুণ্ডে পৌর সদর এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারজান আক্তার (২০) নামের চুয়েটের এক পরীক্ষার্থী নিহত হয়েছে। গতকাল রবিবার বেলা পৌনে ১১টার দিকে মহাসড়কের পৌরসদর দক্ষিণ মহাদেবপুর এলাকায় এ দূর্ঘটনা ঘটে। সে নোয়াখালীর জেলার বেগমগঞ্জ থানাধীন রামপুর গ্রামের কবির হোসেনের মেয়ে।
প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, চট্টগ্রাম মুখী একটি নোহা গাড়ি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার পৌরসদর দক্ষিণ মহাদেবপুর এলাকা অতিক্রম করছিল। এসময় গাড়িটি নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশের একটি বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লাগে। এতে গাড়িটির পাশের অংশ দুমড়ে মুচড়ে গেলে গাড়িতে থাকা শিক্ষার্থী মারজান আক্তার ঘটনাস্থলেই নিহত হন। এতে আহত হন ঐ গাড়িতে থাকা মারজানের বাবা কবির হোসেনও। সেই সাথে আরো অন্তত ৬ জন আহত হয়। তবে তারা কেউ গুরুতর আঘাত হননি। এদিকে খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানার এস.আই প্রদ্যুৎ চৌধুরী ঘটনাস্থলে ছুটে গিয়ে লাশটি উদ্ধার করেন। এস.আই প্রদ্যুৎ বলেন, নিহত মারাজান আক্তারসহ কয়েকজন শিক্ষার্থী ও তাদের অভিভাবক চুয়েটে পরীক্ষা দিতে যাওয়ার সময় সীতাকুণ্ড পৌরসদর এলাকায় এক দুর্ঘটনায় মারজান নিহত হয়। এঘটনায় তার বাবাসহ আরো ৫-৬জন সামান্য আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ