Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় বিজিবি কর্মকর্তা নিহত

সাতক্ষীরা ও কলারোয়া সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সাতক্ষীরা সীমান্তের সোনাই নদীতে চোরাকারবারীদের রশিতে জড়িয়ে পানিতে ডুবে এক বিজিবি কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত ল্যান্স নায়েক রফিকুল ইসলাম (৩৫) সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের কাকডাঙ্গা বিওপিতে কর্মরত ছিলেন। গত শনিবার দিবাগত রাত ১০টার দিকে কলারোয়া উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত নদী সোনাইতে এ ঘটনা ঘটে।

সীমান্তের একাধিক সূত্র জানান, বাংলাদেশ ও ভারতের চোরাকারবারীরা সোনাই নদীর পানির নিচ দিয়ে পণ্য আনা-নেয়ার জন্য রশি বেঁধে রাখে। চোরাচালান পণ্য তারা ওই রশিতে বেঁধে ভারত- বাংলাদেশে পারাপার করে। রশির দুই পাশেই তাদের লোকজন থাকে। এমনিভাবে চোরাচালান পণ্য শনিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে পারাপার করছিল চোরাকারবারীরা। এ সময় সোনাই নদীর ধারে টহলরত অবস্থায় চোরাকারবারীদের পণ্য আটক করতে গিয়ে চোরাচালানীদের রশি ধরে ফেলেন কাকডাঙ্গা বিওপির ল্যান্স নায়েক রফিকুল ইসলাম। সেসময় ভারতের পাশ থেকে চোরাকারবারীরা রশি ধরে টান দেয়। বিজিবির কর্তব্যরত রফিকও রশি ধরে বাংলাদেশের দিকে টানতে থাকেন। একপর্যায়ে দুই পায়ে রশি জড়িয়ে তিনি নদীতে পড়ে যান। এরপরও চোরাকারবারীরা রশি টেনে তাকে নদীর মাঝখানে নিয়ে গেলে ওই বিজিবি কর্মকর্তা তলিয়ে যান। পরে বিজিবির অন্য সদস্যরা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দীন আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সাতক্ষীরায় আটক ৭৬
সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশি অভিযানে বিএনপি জামায়াতের ২১ নেতাকর্মীসহ ৭৬ জন আটক হয়েছে। শনিবার সন্ধ্যা থেকে রোববার সকাল পযর্ন্ত জেলার আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদের মধ্যে সাতক্ষীরা সদর থানা ২৪ জন, কলারোয়া থানা আটজন, তালা থানা চারজন, কালিগঞ্জ থানা ১৬ জন, শ্যামনগর থানা আটজন, আশাশুনি থানা ১১ জন, দেবহাটা থানা দুইজন ও পাটকেলঘাটা থানা তিনজনকে আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ