Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্ত্রী হত্যায় যাবজ্জীবন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:১১ পিএম

ঝালকাঠির কাঁঠালিয়ায় স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামী আবদুল জব্বার হাওলাদারকে (৬০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দশ হাজার টাকা জরিমানা, পরিশোধ না করলে আরো তিন মাসের কারাদণ্ড প্রদান করে রায় ঘোষণা করা হয়। গত বুধবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আবদুল জব্বার হাওলাদার রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, পারিবারিক বিরোধের জের ধরে ২০১৬ সালের ১৯ জুলাই রাতে কাঁঠালিয়ার দক্ষিণ কৈখালী গ্রামে স্ত্রী তাছলিমা বেগমকে গলাটিপে হত্যা করে স্বামী আবদুল জব্বার হাওলাদার। এ ঘটনায় পরের দিন কাঁঠালিয়া থানায় নিহতের ছোট বোন ছালমা আক্তার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামীকে যবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষে সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল ও আসামী পক্ষে অ্যাডভোকেট নূরুল ইসলাম মামলা পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্ত আবদুল জব্বার হাওলাদার দক্ষিণ কৈখালী গ্রামের মৃত মোসলেম হাওলাদারের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ