Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনকালীন সরকারের অধীনে ভোট হতে হবে

সেনবাগে চরমোনাই পীর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১০:৪৫ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে জনমনে শঙ্কা ও প্রশ্ন দানা বাঁধছে আদৌ নির্বাচন হবে কি না। নির্বাচন কীভাবে হবে তা এখনও সুরাহা করা হয়নি। বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে তা কখনও নিরপেক্ষ হবে না। নির্বাচনের আগেই সংসদ ভেঙে দিতে হবে। বিরোধী দলগুলোর দাবি নির্বাচনকালীন সরকারের অধীনে ভোট হতে হবে। তিনি বলেন, প্রধান দুইটি রাজনৈতিক জোট নির্বাচনকে সামনে রেখে মুখোমুখি অবস্থানে দেশে এক ভীতিকর পরিস্থিতি তৈরি করেছে। জাতি এ প্রতিহিংসা, জিঘাংসা ও ধ্বংসের রাজনীতির অবসান চায়। প্রতিহিংসার রাজনীতির কারণে মানুষ ক্রমেই বড় দুই দল থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। একটি অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তফসিল ঘোষণার পূর্বেই বর্তমান সংসদ ভেঙে দিতে হবে। পীর সাহেব বলেন, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন এবং বিচারিক ক্ষমতা দিতে হবে।
গতকাল বৃহস্পতিবার বেলা ২টায় সেনবাগ সরকারি পাইলট হাইস্কুল মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ সেনবাগ উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শাখা সভাপতি আলহাজ্ব আব্দুল ওদুদের সভাপতিত্বে এবং কামরুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মাওলানা নেছার উদ্দিন, ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারূফ, জেলা সভাপতি হাফেজ মাওলানা নজির আহমদ। প্রধান বক্তা ছিলেন নোয়াখালী-২ আসনের প্রার্থী মাওলানা মুহাম্মদ খলিলুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুবনেতা রেজওয়ানুল বারী, ছাত্রনেতা আব্দুল ওয়াহ্হাব, মুফতী নুরুল ইসলাম, আবু বকর, মোঃ ইয়াসিন, দিদারুল আলম, গোলাম সারোয়ার, মুহা. একরাম, আব্দুল মুহিত টুটুল, আবু ছালেহ জুয়েল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ