Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুলশানে সিলভার টাওয়ারে অগ্নিকাণ্ড

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

রাজধানীর গুলশানে সিলভার টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুপুরে অগ্নিকান্ডের ঘটনা ঘটলেও বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। দীর্ঘ চেষ্টায় ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে প্রাথমিকভাবে কিছু জানাতে পারেনি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের সহকারী পরিচালক (ঢাকা) মামুন মাহমুদ বলেন, নবম তলার এসি থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে আমরা ধারণা করছি। আগুন নিয়ন্ত্রণে আমাদের বিশেষায়িত ইউনিট কাজ করেছে বলে দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।
আগুনে ক্ষয়ক্ষতি সম্পর্কে জানতে চাইলে মামুন মাহমুদ বলেন, আগুনে বাইরের বেশ কয়েকটি এসি ক্ষতিগ্রস্ত হয়েছে। বড় ধরনের ক্ষয়ক্ষতি বা কোন হতাহত হননি।
ভবনের পিয়ন আরিফ বলেন, আমি আগুনের সময় ১৬ তলায় ছিলাম। ফ্লোরে ৪০-৫০ জন কাজ করছিল। হঠাৎ করে আমি পোড়া গন্ধ পাই এবং প্রচুর ধোয়া দেখতে পাই। তখন দৌঁড়ে বের হয়ে সবাইকে নিচে নামতে বলি। এরপর ভবনের সবাই সিঁড়ি দিয়ে দৌঁড়ে নিচে নেমে আসি। বুধবার বেলা ২টার দিকে ওই ভবনে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট এক ঘন্টা চেষ্টায় আগুন নেভায়।
পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার রফিকুল ইসলাম বলেন, বহুতল ভবনটিতে ধোঁয়া দেখা যাওয়ার পর বিভিন্ন ফ্লোর থেকে লোকজন নেমে আসতে শুরু করে। রাস্তায়ও ভিড় জমে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ