Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারতে জিকা ভাইরাসে আক্রান্ত ১২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ৪:৫০ পিএম

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য রাজস্থানে ব্যাপক হারে জিকা ভাইরাসের সংক্রামণ ছড়িয়ে পড়েছে। আর এতে গত ৪৮ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ১২০ জনে। খবর এনডিটিভি।
সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কালিচরণ সরাফ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, ‘এখন পর্যন্ত রাজ্যটির অন্তত ১২০ জনের শরীর পরীক্ষা করে এই জিকা ভাইরাস ধরা পড়েছে। আর যাদের মধ্যে কমপক্ষে ১০৫ জনকে চিকিৎসা প্রদান করা হচ্ছে।’
সংবাদে আরও বলা হয়, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ইতোমধ্যে রাজ্যটিতে এই ভাইরাস নিরসনে একটি বিশেষ দল পাঠিয়েছে এবং দেশটির জাতীয় রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।
উল্লেখ্য, জিকা ভাইরাস মূলত দিনের বেলায় এডিস মশার কামড়ে ছড়ায়। ভাইরাসটিতে আক্রান্তের লক্ষণগুলো হচ্ছে জ্বর, ত্বকে লাল লাল ফুসকুড়ি, গ্রন্থিতে এবং মাংসপেশি ব্যথা ও মাথা ধরা। দেশটিতে ২০১৭ সালের জানুয়ারির পরে থেকে এ নিয়ে তৃতীয়বার জিকা ভাইরাস ছড়িয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিকা ভাইরাস

৯ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ