Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রশাসন ভুলে গেছে তারা কোন দলের নয় রাষ্ট্রের কর্মকর্তা

প্রেসক্লাবে স্মরণসভায় এমাজউদ্দীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:৫১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, প্রশাসনের কর্মকর্তারা ভুলে গেছেন তারা কোন দলের নয়, রাষ্ট্রের কর্মকর্তা। রাষ্ট্রের জনগণের কষ্টে অর্জিত অর্থ দিয়েই তাদের বেতন দেয়া হয়। জনকল্যাণে, রাষ্ট্রের কল্যাণের কাজে তাদের সংশ্লিষ্ট থাকার কথা। গতকাল (মঙ্গলবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
প্রফেসর এমাজউদ্দীন বলেন, গত ৮-৯ বছরে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীতে লোকজন নিয়োগ হয়েছে মেধার ভিত্তিতে নয়, দলের নেতার প্রতি অনুগত হওয়ার জন্য প্রতিটি নিয়োগ হয়েছে। এজন্য আমরা প্রশাসনের দিকে তাকালে দেখতে পাই, তারা হয়তো ভুলে গেছেন তারা রাষ্ট্রের কর্মকর্তা, কোনও দলের না।
জাতীয় ঐক্য নিয়ে তিনি বলেন, ক্ষমতাসীন দল ঐক্য প্রক্রিয়াকে ষড়যন্ত্র বলতে চাচ্ছে। আমি বলবো ষড়যন্ত্র ওইটা না। ষড়যন্ত্র হলো রাষ্ট্রের কর্মকর্তাদের দলের কাজে ব্যবহার করা। এই ষড়যন্ত্র যতক্ষণ পর্যন্ত আছে, ততক্ষণ কষ্ট সহ্য করতে হবে। এই ষড়যন্ত্রকে মুছে ফেলার জন্য প্রয়োজন হবে জাতীয় পর্যায়ে ঐক্য। যার সূচনা হয়েছে, কিন্তু সমালোচনা করার দরকার নেই। প্রয়োজন হলে আত্মসমালোচনার জায়গা আছে, যে জাতির কল্যাণে আমরা কতটুকু অবদান রাখতে সক্ষম হচ্ছি, এদিকে দৃষ্টি দেয়া প্রয়োজন।
আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব) আনোয়ারুল আজিম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমূখ।



 

Show all comments
  • Bijoe ২৪ অক্টোবর, ২০১৮, ৪:৪৯ এএম says : 0
    Guta bsser dristi akon bd r dike a julum kuno desh mene nebena .u s a o boshe takbena . Allah rokka koro a desh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমাজউদ্দীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ