Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ড.এমাজউদ্দীন জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করেছেন -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ৫:৫৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বরেণ্য রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ এর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব গভীর শোক প্রকাশ করে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন। এদিকে পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, সেক্রেটারী জেনারেল মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া।

আজ শুক্রবার এক শোকবাণীতে পীর সাহেব চরমোনাই বলেন, মরহুম ড. এমাজউদ্দীন আহমদ বাংলাদেশে জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠায় তিনি আজীবন সংগ্রাম করেছেন। তার ইন্তেকালে জাতি একজন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও বুদ্ধিজীবীকে হারালো। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক কাজগুলো কবুল করে তাকে উত্তম যা-যা দান করুন। পীর সাহেব মরহুমের শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ