Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত এমাজউদ্দীন আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ১:৪০ পিএম

দেশের বরেণ্য রাষ্ট্র বিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের ৮৭ তম জন্মদিন আজ। তার জন্মদিন উপলক্ষে রাজধানীর কাঁটাবন ঢালের বাসায় তাকে শুভেচ্ছা জানাতে আসেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা ও প্রতিনিধি বৃন্দ। জন্মদিনে বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষী এবং শুভানুধ্যায়ীদের ভালোবাসা ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন ড. এমাজউদ্দীন আহমদ। বরেণ্য এই রাষ্ট্র বিজ্ঞানীর ৮৭ তম জন্মদিন উদযাপন উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করে স্বাধীনতা ফোরাম। সংগঠনের সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান, অর্থনীতিবিদ ড. মাহবুব উল্লাহ, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, শামীমুর রহমান শামীম, বিএনপি নেতা খন্দকার আকবর হোসেন বাবলু, স্বাধীনতা ফোরামের ইশতিয়াক আহমেদ বাবুল, ফারুকুল ইসলাম, হাফিজ ইকরামুল্লাহ, জহির উদ্দিন বাবর, সুমন হোসেন, কামরুল ইসলাম, কাজী মনিরুজ্জামান, ইসমাইল তালুকদার খোকন, মিয়া মোঃ আনোয়ার প্রমুখ।
শুভেচ্ছা বিনিময়কালে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন। বর্তমানে সংসদীয় ব্যবস্থার সরকার যিনি প্রণয়ন করেছেন সেই নেত্রী বেগম খালেদা জিয়া আজ মিথ্যা মামলায় কারাগারে বন্দী। অথচ দেশের অনাচার দুর্নিতির দিকে সরকারের কোনো নজর নেই। সকল নজর কেবল খালেদা জিয়ার দিকে।
ড. মাহবুব উল্লাহ বলেন, দেশের সার্বভৌমত্ব সংকট চরম আকার ধারণ করেছে। আমাদের দেশ নিয়ে বিদেশের পার্লামেন্টে আলোচনা হয়। যা আমাদের স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। অথচ এর বিরুদ্ধে আমরা ন্যুনতম প্রতিবাদ বা কথা বলতে পারছিনা। যা বেদনা দায়ক স্বাধীন জাতি ও রাষ্ট্রের নাগরিক হিসেবে বেঁচে থাকায় কষ্টকর। যকন রাষ্ট্রের বিষয় সামনে আসে তখন সবারই উচিত দলমতের ঊর্দ্ধে উঠে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমাজউদ্দীন আহমদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ