Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে শিশু নারীসহ নিহত ৪

সারা দেশে নিহত ৮

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

নিরাপদ সড়ক দিবস পালনের দিনেই সড়কে ঝরল ৮ লাশ। গত রোরবার রাত থেকে গতকাল পর্যন্ত রাজধানী ঢাকাসহ চাঁদপুর ও নাটোরের লালপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতের মধ্যে রাজধানীতে ৪, চাঁদপুরে ৩ ও লালপুরে ১ জন।আহত হয়েছেন ৫ জন। আহতের বিভিন্ন সরকারি বেসরকারী হাসাতালে চিকিৎস্ াদেয়া হচ্ছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। ঢাকা থেকে স্টাফ রিপোর্টার ও সংবাদদাতাদের দেয়া তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
ঢাকা থেকে স্টাফ রিপোর্টার জানান, রাজধানীতে পৃথক ঘটনায় শিশুসহ চারজন নিহত হয়েছেন। এর মধ্যে- যাত্রাবাড়ীতে মো. সেলিম (২২) ও জুয়েল (৩০)। গতকাল দুপুর ১টার রাস্তা পার হওয়ার সময় দুই বাসের মাঝে চাপা পড়ে তারা দু’জন নিহত হন। এ ঘটনায় দুটি বাস জব্দ এবং এক চালককে আটক করেছে পুলিশ। এ ছাড়া পৃথক ঘটনায় যাত্রাবাড়ীতে মোরশেদা (৫০) ও মোহাম্মদপুরে পিকআপের চাপায় এক বছরের শিশু নাবিলার মৃত্যু হয়েছে।

সেলিমের মা মনোয়ারা বেগম জানান, তাদের গ্রামের বাড়ি মাদারীপুরের শিবচরে। সেলিম ডেমরায় থাকতেন এবং যাত্রাবাড়ীতে একটি খেলনার কারখানায় কাজ করতেন। আরেক নিহত জুয়েলের বাড়ি বরিশালে। জুয়েল দয়াগঞ্জ বটতলা মোড় এলাকায় থাকতেন এবং তুরাগ পরিবহনের গাড়ি চালাতেন।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল দুপুর ১টার দিকে ডেমরা থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে সেলিম ও জুয়েল যাত্রাবাড়ী আসেন। এ সময় রাস্তা পার হওয়ার সময় ট্রান্স সিলভা পরিবহনের দুটি বাস মাঝে চাপা পড়ে তাঁরা গুরুতর আহত হন। পরে তাঁদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেলিমকে মৃত ঘোষণা করেন। বিকেল ৫টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জুয়েল। এক চালক আটক ও দুটি বাস জব্দ করা হয়েছে। আটক চালকের কাছে লাইসেন্স ছিল না।
মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর বলেন, রোববার রাত ১১টার দিকে শিশু নাবিলাকে নিয়ে রিকশায় করে মা নাজমা বেগম নিউমার্কেট থেকে আদাবরে বাসায় ফিরছিলেন। সিটি হাসপাতালের সামনে পৌঁছালে একটি পিকআপ তাদের রিকসাকে ধাক্কা দেয়। এতে নাবিলা মায়ের কোল থেকে ছিটকে রাস্তায় পড়ে যায়। পরে শিশুটিকে উদ্ধার করে ঢামেকে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নাবিলার বাবার নাম ইমরান হোসেন। তিনি মোহাম্মদপুরে ব্যবসা করেন এবং আদাবর এলাকায় থাকেন। গ্রামের বাড়ি চাদপুরের রুস্তমপুর উপজেলায়। পিকআপের চালক ও পিকআপটি আটক করা হয়েছে।

এদিকে, গতকাল বিকেল ৪টার দিকে যাত্রাবাড়ীর সাদ্দাম মার্কেট এলাকায় রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় মোরশেদা আহত হন। এ সময় তার কোল থেকে ছিটকে পরে পাঁচ বছরের নাতনি তাসফিয়াও গুরুত্বর আহত হয়। তাদেরকে ঢামেকে নেওয়া হলে মোরশেদাকে মৃত ঘোষণা করেন। তার বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ায়।

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুরের হাজীগঞ্জে গতকাল সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্রসহ ৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় সিএনজি চালকসহ আরো ২জন গুরুতর আহত হয়। আহতদের চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় নিহতরা হলেন, শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের ওয়ারুক বাজারের ব্যবসায়ী এলেম হোসেন (৪৫), তার একমাত্র ছেলে মো. একরাম হোসেন (২৭)। একই উপজেলার টামটা উত্তর ইউনিয়নের সুরসই কাজী বাড়ীর আবু সুফিয়ান (৩৬)। আহতরা হলো বিল্লাল হোসেন ও সিএনজি চালক শাহজাহান। হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক এসআই জয়নাল বলেন, ধারনা করা হচ্ছে কাভার্ড ভ্যান বা ট্রাক সিএনজিকে পেছন থেকে ধাক্কা দিয়ে সিএনজির উপর দিয়ে গাড়ী চলে গেছে। এতে করে সিএনজির পেছনের সিটে বসা পিতা-পুত্রসহ একই এলাকার ৩ জনই ঘটনাস্থলে নিহত হয়েছে।
লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, লালপুরে মেঘনা ফিলিং সেন্টশনের একটি তেলবাহী ট্রাক (বগুড়া ঢ ৪১০০১৪) ও সবুজ সিএনজির মুখোমুখি সংঘর্ষে ফারুক (২৭) নামের এক যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো তিন জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওয়ালিয়া ফাঁড়ির পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বনপাড়ামুখী মেঘনা ফিলিং স্টেশনের একটি তেলবাহী ট্রাক ও লালপুরগামী যাত্রীবাহি সবুজ সিএনজির মুখোমুখি সংঘর্ষ ঘটে, এতে ঘটনাস্থলে ফারুক (২৭) নামের এক সিএনজি যাত্রী নিহত ও অপর তিনজন গুরুতর আহত হয়। নিহতের লাশ উদ্ধার করে ওয়ালিয়া পুলিশ ফাঁড়িতে আনা হয় এবং আহতদের উদ্ধার করে বনপাড়া হাসপাতালে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ