Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৬

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

সড়কে থামছে না মৃত্যু। প্রতিদিনই ঝরছে প্রাণ। গতকাল দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। নিহতের মধ্যে নোয়াখালী ও গোপালগঞ্জে ২ জন করে, নাটোর ও সৈয়দপুরে এক জন করে। আমাদের সংবাদদাতাদেও পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :

নোয়াখালী ব্যুরো জানায়, সেনবাগ ও হাতিয়া উপজেলায় গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় সালাউদ্দিন (৭০) ও টুটুল চন্দ্র দাস (২২) নামের দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে নোয়াখালী-ফেনী আঞ্চলিক মহাসড়ক দিয়ে মোটরসাইকেল যোগে সেনবাগের দিকে যাচ্ছিলেন সালা উদ্দিন ও তার নাতী। পথে তাদের মোটরসাইকেলটি কল্যান্দি এলাকায় পৌঁছলে বিপরীতদিক থেকে আসা একটি সিএনজি অটোরিকশা তাদের সামনে থেকে চাপা দেয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে সড়কে পড়ে গিয়ে সালা উদ্দিন নিহত হয়। ঘটনায় আহত হন তার নাতী।

এদিকে দুপুর দেড়টার দিকে হাতিয়া উপজেলার তমরদ্দি-ওছখালী সড়ক দিয়ে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে দুই বন্ধুসহ মোটরসাইকেল নিয়ে ঘাটে যাচ্ছিল চট্টগ্রাম সিটি কলেজের ছাত্র টুটুল চন্দ্র দাস। পথে তাদের মোটরসাইকেলটি তমরদ্দি বাজারের কাছাকাছি পৌঁছলে বিপরীতদিক থেকে আসা ইঞ্জিন চালিত একটি ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে মোটরসাইকেলে থাকা ৩ আরোহী গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে টুটুলের মৃত্যু হয়।

স্টাফ রিপোর্টার গোপালগঞ্জ থেকে জানান,গোপালগঞ্জে মাইক্রো নিয়ন্ত্রণ হারিয়ে গতকাল মোটার সাইকেল ও ভ্যানকে চাপা দিলে এনজিও কর্মকর্তাসহ ২ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৫ মাইক্রো যাত্রী। কাশিয়ানী থানার ওসি মোঃ আজিজুর রহমান জানান, রাজবাড়ীর আইনজীবী এ্যাড. মোস্তফা কবির পরিবারের সদস্যদের নিয়ে ধূসর ব্রিজের কাছে মাইক্রোটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি মোটর সাইকেলকে চাপা দেয়। মোটর সাইকেল নিয়ে চালক রাস্তার পার্শবর্তী খাদে ছিটকে পড়েন। পরে মাইক্রোটি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ভ্যান দিয়ে রাস্তার পাশ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক নিহত হয়। ভ্যান চালককে উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের নয়াবাজার এলাকায় গতকাল ট্রাক মোটরসাইকেলের মুখোমুখি সংর্ঘষে তফিকুল ইসলাম নামে এক এনজিও কর্মী নিহত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানান, সকালে এনজিও কর্মী তফিকুল মোটরসাইকলে যোগে তার কর্মস্থল সিরাজগঞ্জের উল্লাপাড়া যাচ্ছিলেনে। পথে গুরুদাসপুরে নয়াবাজার এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সার্জেন্ট সারোয়ার হোসনে জানান, ঘাতক ট্রাকটিকে আটক করা যায়নি তবে চেষ্ট অব্যাহত আছে।

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুর শহরের অদূরে কামারপুকুরে গত শুক্রবার যাত্রীবাহি বাস ‘নওশিন’ এর ধাক্কায় নুর ইসলাম (৫০) নামে এক পথচারী মারা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, রংপুর থেকে ছেড়ে আসা দ্রুতগামী নওশিন বাসটি দিনাজপুর যাওয়ার পথে কামারপুকুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
ঘটনাস্থল থেকে স্থানীয়রা আহত নুর ইসলামকে উদ্ধার করে স্থানীয় ১০০ শয্যা হাসপাতালে যাওয়ার পথেই তার মৃত্যু হয়েছে। সৈয়দপুর ট্রাফিক বিভাগের সার্জেন্ট আলমগীর হোসেন জানান, আটক বাসটি তারাগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ