Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

তিন জেলায় বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বেনাপোল, রূপগঞ্জ ও পাবনায় ঘটনাগুলো ঘটে। পুলিশের দাবি নিহতদের মধ্যে ২ জন মাদক ব্যবসায়ী ও একজন ডাকাত। এসময় ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্র, গুলি উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। পাবনায় র‌্যাব-এর ২ জন সদস্য আহত হয়েছেন
বেনাপোল অফিস জানায়. আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল শনিবার ভোররাতে বেনাপোলের ছোট আচড়া মাঠে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে আবু বাক্কা (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত আবু বাক্কা বেনাপোলের দিঘিরপাড় গ্রামের নুর ইসলামের ছেলে।
পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভোররাতে বেনাপোলের ছোট আচড়া মাঠে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে আবু বাক্কার নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে । ভোরের দিকে স্থানীয় কৃষকরা মাঠে কাজ করতে যাওয়ার সময় মাঠের মধ্যে গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করে। এদিকে নিহতের স্ত্রী সাফিয়া খাতুন সাফি জানান, তার স্বামী আবু বাক্কর একজন ট্রাক হেলপার গত ১৭ অক্টোবর পুলিশ পরিচয়ে একদল লোক তাকে যশোরের আর এন রোড এলাকা থেকে ধরে নিয়ে যায়। সেই থেকে আমরা বিভিন্ন স্থানে খোজাখুজি করেও তার কোন সন্ধান পায়নি। সকালে তার লাশ দেখে সনাক্ত করা হয়। বেনাপোল পোর্ট থানার ওসি মাসুদ করিম জানান, নিহত আবু বাক্কা একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক আইনে ১২টি মামলা রয়েছে বেনাপোল ও শার্শা থানায়।
পাবনা থেকে স্টাফ রিপোর্টার জানান, পাবনার রাজাপুরে র‌্যাবের সাথে মাদক চোরাকারবারীদের কথিত বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী টিপু শেখ (৪৫) নিহত হয়েছে। এ ঘটনায় র‌্যাব-এর ২ জন সদস্য আহত হয়েছেন। গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে রাজাপুর এলাকার পরিত্যক্ত ক্যালিকো কটন মিল এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত টিপু শেখ সদর উপজেলার কবিরপুর গ্রামের মৃত আছর উদ্দিনের পুত্র।
র‌্যাব-১২ ,সিপিসি-২ পাবনা ক্যাম্পের অধিনায়ক লেফটেনেন্ট কমান্ডার রুহুল আমিন (এক্সবিএনভিআর) জানান, পাবনা সদর উপজেলার রাজাপুরে ক্যালিকো কটন মিলের পরিত্যক্ত ভবনে মাদক চোরাকারবারীরা অবস্থান করছে এই গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযানে যায় র‌্যাবের একটি দল।
র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী সন্ত্রাসী দল র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে । র‌্যাবও পাল্টা চালায়। বেশকিছু সময় উভয় পক্ষের মধ্যে গুলিবিনিময় চলার পর এক পর্যায় র‌্যাবের গুলি বর্ষণে টিকতে না পেরে পালিয়ে যায় মাদক চোরাকারবারীরা। গোলাগুলি থেমে গেলে সেখানে গুরুতর আহত অবস্থায় একজনকে উদ্ধার করে পাবনা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। পরে পরিবারের লোকজন হাসপাতালে গিয়ে টিপু শেখকে সনাক্ত করেন।
র‌্যাবের দাবি, এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশী রিভলবার, ৫ রাউন্ড গুলি ও ৭৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। নিহত টিপু শেখ দীর্ঘদিন ধরে মাদত ব্যবসার সাথে জড়িত ছিল বলে র‌্যাব জানায়। তার বিরুদ্ধে মাদকসহ ৮টি মামলা রয়েছে।
রূপগঞ্জ (নারায়নগঞ্জ)উপজেলা সংবাদদাতা জানান, রূপগঞ্জে ডাকাতদের সঙ্গে ডাকাতদের গোলাগুলিতে আবুল হোসেন (৩২) নামে এক ডাকাত নিহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে। ঘটনাস্থল থেকে ১টি সুটার গান, ১ রাইন্ড গুলি ও ১টি ধারালে অ¯্র উদ্ধার করেছে পুলিশ। শনিবার ভোর রাতে এশিয়ান হ্ইাওয়ে বাইপাস সড়কের গোলাকান্দাইল টেংরারটেক এলাকায় এ ঘটনা ঘটে। ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল হক জানান, ধারনা করা হচ্ছে ডাকাতরা যে কোন স্থান থেকে ডাকাতির পর ডাকাতি করা মালামাল ভাগভাটোয়ারকে কেন্দ্র করে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে তাদের মধ্যে গোলাগুলি শুরু হয়। গোলাগুলির খবর পেয়ে ভুলতা ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ২ রাউন্ড ফাকা গুলি ছোড়ে। পরে ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে আব্দুল হোসেন নামে ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্ত্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। ঘটনাস্থল থেকে ডাকাতের ব্যবহৃত ১টা সুটার গান, ১ রাউন্ড গুলি ও ১ টি ধারালো ছেন উদ্ধার করে পুলিশ। নিহত ডাকাত আবুল হোসেন সোনারগাঁ থানার নানাখি দক্ষিনপাড়া এলাকার সোনা মিয়ার ছেলে । তার বিরূদ্ধে রূপগঞ্জসহ দেশের বিভিন্ন থানায় ডাকাতিসহ প্রায় দেড় ডজন মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ