Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় নিহত ৫

সড়কে নিহত ৩

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাজবাড়ীর বালিয়াকান্দিতে রেলগেট ক্রসিং করার সময় গতকাল ট্রেনের সঙ্গে রাজ্জাকজুট মিলের শ্রমিকবাহী ভটভটি গাড়ির সংঘর্ষে ঘটনাস্থলে ৩ জন শ্রমিক নিহত হয়েছে। এসময় আহত অবস্থায় ৮ জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় আরো ২জন শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া মাদারীপুরে ২ জন ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড মোড়ে ১ জন নিহত হয়েছেন। এ নিয়ে পৃথক দুর্ঘটনায় নিহত ৮। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
গোয়ালন্দ উপজেলা সংবাদদাতা জানান. গতকাল দুপুরে কালুখালী থেকে ভাটিয়াপাড়া যাবার (ফরিদপুর এক্সপ্রেস) সময় বালিয়াকান্দির সোলাকুড়া রেলগেট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের শহিদ শেখের ছেলে সরোয়ার শেখ (২২), একই গ্রামের এলেম সরদারের ছেলে ইমরান সরদার (২২) ও তুলশী বরাট গ্রামের শুকুর আলীর ছেলে শাকিল শেখ (২০)।

এছাড়া ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার শাহাদাৎ হোসেন আরো জানায়, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হামেদ আলী মৃধা ছেলে ফজলু মৃধা(৩৫) ও সাখের আলী নামে দুই শ্রমিকের মৃত্য হয়েছে। এছাড়া মাদারীপুরে ১ জন ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড মোড়ে ১ জন নিহত হয়েছেন।
স্থানীয়রা জানায়, দুপুর সাড়ে ১২ দিকে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার রাজ্জাকজুট মিলের শ্রমিকবাহী একটি ভটভটি ১৪ জন শ্রমিক নিয়ে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া যাবার সময় জামালপুর রেলগেট ক্রসিং করার সময় কালুখালী থেকে ছেড়ে আসা ট্রেনটি ধাক্কা দিলে ঘটনাস্থলের জুট মিলের ৩ শ্রমিক নিহত হয়।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হোসেন জানান, নিহত ও আহতরা সবাই মধুখালীর আশাপুরের রাজ্জাক খাঁন জুট মিলের শ্রমিক। তারা জুট মিলের কাজ শেষে ভটভটি গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। এসময় গাড়িটি জামালপুরের সোলাকুড়া রেলগেট ক্রস করার সময় কালুখালী থেকে ভাটিয়াপাড়াগামী ফরিদপুর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৩জন শ্রমিক, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২জন মারা গেছে।

মাদারীপুর জেলা সংবাদদাতা জানান. ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার বড়ব্রীজ এলাকায় শুক্রবার সকাল ৯টার দিকে যাত্রীবাহী পরিবহনে মুখোমুখী সংঘর্ষে কালকিনি থানার এএসআই কামরুল ইসলাম (৩৫) নিহত হয়েছে। এসময় তাদের সাথে থাকা দুই জন গুরুত্বর আহত হয়েছেন। এছাড়া শুক্রবার ভোর রাতে একই উপজেলার মোল্লাকান্দি এলাকায় আরেক মটরসাইকেল আরোহী নিহত হয়।
পুলিশ ও পরিবার সুত্রে জানা যায়, পূজা দেখার জন্য মাদারীপুর সদর থেকে রাজা ও তার চাচাতো ভাই জিয়াউদ্দিনসহ তিনজন রাজৈর উপজেলার কদমবাড়ীর যাওয়ার পথে মোল্লাকান্দি নামক স্থানে পৌছালে ঢাকা-বরিশালগামী সুগান্ধা পরিবহনের মুখোমুখি সংর্ঘষে ঘটনাস্থলেই রাজা নিহত হয় এবং মটরসাইকেলে পিছনে থাকা জিয়া মাতুব্বর ও মুরাদ মাতুব্বর গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। অন্য দিকে কালকিনি থানার এসআই কামরুল হাসান টেকেরহাট যাওয়ার পথে রাজৈর উপজেলার বড়ব্রীজ নামক স্থানে ঢাকা-বরিশালগামী গোল্ডেন লাইন পরিবহনের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে।

সিদ্ধিরগঞ্জ (না:গঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড মোড় এলাকায় মহাসড়ক পাড় হওয়ার সময় কাভার্ডভ্যানের চাপায় ঘটনাস্থলেই এক বৃদ্ধার মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টায় এ দুর্ঘটনাটি ঘটেছে। নিহতের নাম মনোয়ারা বেগম (৭০)। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতি এলাকার পিরিজপাড়া গ্রামে তার বাড়ী । ট্রাফিক পুলিশ ঘটনাস্থলেই ঘাতক কাভার্ডভ্যান (ঢাকা-মেট্রো-ট-২২-৪০৭৬) ও এর চালক সুমন (২৪) কে আটক করেছে।
দায়িত্বরত ট্রাফিক পুলিশের পরিদর্শক জিয়াউল করিম বলেছেন, সাইনবোর্ড মোড়টি বাংলাদেশের অন্যতম ব্যস্ততম একটি স্থান। আট লেনের মহাসড়ক এখানে। এখান দিয়ে হাজার হাজার মানুষ ও যানবাহন চতুর্মূখী চলাচল করে। অথচ এখানে কোন ফুট ওভারব্রীজ কিংবা ওভারপাসও নেই। প্রায়ই এখানে দুর্ঘটনায় জান-মালের ক্ষতি হয়। নিরাপদে সড়ক পার হওয়ার কোন ব্যবস্থা নেই এখানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ