Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেন্টমার্টিন রক্ষায় মানববন্ধন

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনবাসীর মৌলিক অধিকার অক্ষুন্ন রেখে আন্ত:মন্ত্রণালয়ের গৃহীত প্রস্তাবনা পুন:সংশোধনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার দুপুর ২টার দিকে দ্বীপের বাজার মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন আমাদের মাতৃভূমি, দ্বীপবাসী মাতৃভূমি সেন্টমাটিনেই থাকতে চাই এবং মরতে চাই। এই দ্বীপের মানুষের মাছের ব্যবসাসহ শীত মৌসুমে পর্যটন ব্যবসা মূল আয়ের উৎস । যদি দ্বীপে পর্যটন ব্যবসা বন্ধ করে দেওয়া হয়, তাহলে সেন্টমার্টিন দ্বীপের শত শত লোক বেকার হয়ে পড়বে এবং অনেক ক্ষয়ক্ষতি হবে। দ্বীপে পরিবেশ বান্ধব বজায় রেখে স্থানীয় বাসিন্দাদের সাথে পরামর্শের মাধ্যমে দ্বীপে উন্নয়ন করা যাবে। দ্বীপবাসীও বহুতলভবনসহ পরিবেশগত ক্ষতি হবে এমন কার্যকলাপ চায় না।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ, ইউপি সদস্য মুক্তিযোদ্ধা হাজী আব্দুস সালাম, হাবিবুর রহমান খান, ব্যবস্যায়ী মৌলভী আব্দুর রহমান, নুরুল আলম, রশিদ আহমদ, সৈয়দ আলম। উপস্থিত ছিলেন টেকনাফ সাংবাদিক ইউনিটির উপদেষ্টা ছিদ্দিকুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন