Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট দায়িত্ব নিলে দেশ অনিশ্চয়তা থেকে রক্ষা পাবে -মুফতি সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি মেনে নিয়ে দেশকে অনিশ্চিত অবস্থা থেকে রক্ষা করতে হবে। প্রেসিডেন্ট দেশের অভিভাবক হিসেবে দায়িত্বশীল ভ‚মিকা পালন করলে দেশ অনিশ্চিত অবস্থা থেকে বাঁচতে পারে। তিনি ইচ্ছে করলেই দেশ ও জাতিকে রক্ষা করতে পারেন। নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রবর্তন এবং তফসিলের পূর্বে সংসদ ভেঙ্গে দেয়ার ক্ষমতা প্রেসিডেন্টের রয়েছে। তিনি নির্বাচন কমিশন পুনর্গঠন করতে পারেন। তিনি বলেন, দেশবাসির প্রত্যাশা হচ্ছে তিনি চলমান রাজনৈতিক সঙ্কট থেকে দেশকে রক্ষায় অভিভাবকের দায়িত্ব পালন করবেন।

গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের উদ্যোগে শহরের মাহমুদিয়া মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মাওলানা ওবায়দুল রহমান মাহবুবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নগর ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মুফতী ফয়জুল করীম বলেন, নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে গণমাধ্যমে সবাইকে সমান সুযোগ দিতে হবে। নির্বাচনে ইভিএম ব্যবহার করে ডিজিটাল কারচুপির চক্রান্ত বন্ধ করতে হবে। রাজনৈতিক নৈরাজ্য ও প্রতিহিংসার আগুন যেভাবে ধেয়ে আসছে, তা যদি নির্মূল করা না যায় তাহলে বিভিন্ন সংঘাতপূর্ণ দেশের মত আমাদের দেশেও গৃহযুদ্ধের পরিস্থিতি সৃষ্টি হতে পারে। ইসলামী শাসন প্রতিষ্ঠায় সকলকে হাতপাখায় ভোট দেয়ার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ