Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘হাজার কোটি টাকা ব্যয়ের নির্বাচন যেন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন ঢাকা উত্তর-এর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, ফখরুদ্দিন সরকারের আমলে জাতীয় নির্বাচনে বাজেট ছিল ১৬৬ কোটি টাকা। অথচ একাদশ নির্বাচন করতে বর্তমান নির্বাচন কমিশন বরাদ্দ চেয়েছেন ৭০০ কোটি টাকা। বিগত তত্তাবধায়ক সরকারের আমলে দৃশ্যত সুষ্ঠু নির্বাচন পরিচালনায় যে বাজেট ছিল বর্তমানে তার চেয়ে কিছু বাড়তে পারে। কিন্তু ৪৩৪ কোটি টাকা বেশি প্রয়োজন হওয়ায় নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হয়েছে। এতো টাকা অপচয় কি নির্বাচনে তাদের অনিয়ম, দুর্নীতি গোপন করার জন্য? দেশবাসী জানতে চায়। নির্বাচন কমিশনের সাথে সংসদ সদস্য পদ প্রার্থীদের খরচের অর্থ যোগ করলে তা প্রায় হাজার কোটি টাকায় পৌঁছে যাবে। এ বিশাল অর্থ খরচ করার পরেও যদি দেশবাসী তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারতো, তাদের পছন্দের জনপ্রতিনিধি নির্বাচিত করতে পারতো তাতেও জনগণের একটা প্রাপ্তি হতো। কিন্তু জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।
গতকাল পল্টনস্থ নগর কার্যালয়ে নগর উত্তরের ৮টি আসনে নির্বাচন পরিচালনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে নগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ একথা বলেন। ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওঃ আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন হাফেজ মাওঃ সিদ্দিকুর রহমান, নুরুল ইসলাম নাঈম, মুফতী ফয়জুল্লাহ, মাওঃ গোলাম কিবরিয়া, মুফতী ফরিদুল ইসলাম, আব্দুস সবুর, আলহাজ্ব আবুল কাশেম, জহিরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ