Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়া-৩ আসনে রাজু খানের গণসংযোগ

নির্বাচনী গণসংযোগ

আদমদীঘি (বগুড়া) থেকে মোঃ মনসুর আলী | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। বগুড়া-৩ আদমদীঘি-দুপচাঁচিয়া আসনের মনোনয়ন প্রত্যাশীরা দলীয় নেতাকর্মীসহ গণসংযোগ করে দোয়া ও সমর্থন চেয়ে নির্বাচনী প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য ও আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু। আওয়ামীলীগের নৌকা প্রতীকের পক্ষে প্রতিদিনই গণসংযোগ করছেন তিনি। জনগণের কাছে তুলে ধরছেন বর্তমান সরকারের বাস্তবায়িত উন্নয়ন এবং গৃহীত চলমান উন্নয়ন প্রকল্প। দেশ বিদেশে আওয়ামী লীগ সরকারে সাফল্যের চিত্র তুলে ধরে লিফলেট বিতরণের মাধ্যমে ভোট প্রার্থনা করছেন তিনি। এলাকার মানুষ স্বতস্ফূর্তভাবে রাজুর গণসংযোগে যোগ দিচ্ছেন। তৃনমূল নেতাকর্মী ও ভোটাররা তাকে অনুপ্রেরণা জোগাচ্ছে।

আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু রাজনৈতিক জীবনে ১৯৮৩ সালে প্রথম আদমদীঘি ইউনিয়ন পরিষদের নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হয়ে সমাজ সেবায় নিজেকে উৎসর্গ করেন। এলাকায় তিনি ব্যাপক জনপ্রিয়। নেতৃত্ব ও সততার গুণে তিনি ওই পরিষদে পর পর ৫ বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৮ বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করে নৌকার হাল ধরেন। ২০০৯ সালে আওয়ামীলীগের দলীয় সমর্থনে জনপ্রিয় এই নেতা বিপুল ভোটে আদমদীঘি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১২ সালে স্থানীয় নেতাকর্মীদের ভোটে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হণ। তাঁর যোগ্যতা ও বলিষ্ঠ নেতৃত্বে গত নির্বাচনে আদমদীঘির ৬টি ইউনিয়নে নৌকা প্রতীকের বিপুল ভোটে চেয়্যারম্যান নির্বাচিত হয়। তার নেতৃত্বে সম্প্রতি দুপচাঁচিয়ার তালোড়া পৌর নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হয়।

স্থানীয় নেতারা জানান, ৭৫-এর পর বগুড়া-৩ আসনটি বিএিনপি জামায়াতের দখলে চলে যায়। দীর্ঘদিন ধরে এ আসনটি বিএনপির ঘাঁটি হিসাবে পরিচিত ছিল। আওয়ামী লীগের সদস্য সংগ্রহ, সান্তাহারে প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রীর জনসভা, কর্মী সভাসহ গরীব-দুঃখি মানুষের আপদে-বিপদে পাশে দাঁড়িয়ে সঠিক নেত্বত দিয়ে এলাকায় দলের ভীত মজবুত করে তুলেছেন ত্যাগী নেতা রাজু। এ আসন এখন আওয়ামী লীগের ঘাঁটি হয়ে গেছে।

সম্প্রতি সান্তাহার শহরের সোনার বাংলা মার্কেট এলাকায় গণসংযোগকালে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী সিরাজুল ইসলাম খান রাজু বলেন, বর্তমান সরকারের উন্নয়নের জোয়ারে এলাকায় নৌকার পালে হাওয়া লেগেছে। আওয়ামী লীগের হাইকমান্ড আমাকে এ আসনে নৌকা প্রতীকের মনোনয়ন দিলে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হতে পারব বলে আশা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ