Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুরহাট সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের ধর্মঘট ও কলম বিরতি

কোম্পানীগঞ্জ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নোয়াখালীর কোম্পানীঞ্জ উপজেলার বসুরহাট সাব-রেজিস্ট্রিারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও হয়রানীর অভিযোগে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ও কলম বিরতি ডেকেছে কোম্পানীগঞ্জ দলিল লিখক সমিতি।

জানা যায়, সাব রেজিস্ট্রিার হুমায়ুন বিন সিরাজ গত ৮ অক্টোবর বসুরহাট সাব-রেজিস্ট্রি অফিসে যোগদান করার পর দলিল লেখকদের জানান, আপনারা ওয়ারিশ সনদ প্রদান করতে হবে। এ ছাড়া সরকারি বিধি মোতাবেক সকল কাগজপত্র রেজিষ্ট্রির সময় সংযুক্ত করতে হবে। অন্যথায় দলিল রেজিস্ট্রি হবে না। সাব-রেজিস্ট্রিারের এ সিদ্ধান্ত দেওয়ার পর বসুরহাট সাব-রেজিষ্ট্রি অফিসের দলিল লিখক সমিতি ও সাধারণ লিখকরা ঐক্যমতের ভিত্তিতে সাব-রেজিস্ট্রিারের অপ্রয়োজনীয় কাগজপত্র ও ক্রেতা বিক্রেতাকে হয়রানির প্রতিবাদে গত কাল মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ও কলম বিরতি ডেকেছে।

এ প্রসঙ্গে সাব-রেজিস্ট্রিার হুয়ায়ুন বিন সিরাজ এ প্রতিবেদককে জানান, আমি লেখক সমিতির নেতৃবৃন্দকে বলেছি কাগজপত্রের অজুহাত দিয়ে আমার ওপর চাপ সৃষ্টি করবেন না এবং দলিল রেজিষ্ট্রি করতে হলে ওয়ারিশ সনদপত্র লাগবে। ওনারা বলেছেন, কোম্পানীগঞ্জের চেয়ারম্যানেরা ওয়ারিশ সনদ দেয় না। আমি মেয়র মহোদয় ও উপজেলা প্রশাসনের সাথে আলাপ করেছি। উনারা বলেছেন যে, আমরা ওয়ারিশ সনদপত্র দিয়ে থাকি।
এ ব্যাপারে বসুরহাট দলিল লিখক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ একরাম হোসেন এ প্রতিবেদককে জানান, রেজিষ্ট্রি বিধি মোতাবেক আবশ্যকীয় কাগজপত্র ছাড়াও অতিরিক্ত তথ্যের নামে দাতা এবং গ্রহিতাকে বিভ্রান্তিমূলক প্রশ্ন করা হয় এবং বিভিন্ন অজুহাতে ঘন্টার পর ঘন্টা দাতা ও গ্রহিতাকে দাঁড়িয়ে রেখে অশোভন আচরণ করে ও গ্রহিতার দলিল সম্পাদন করার পরও স্ব-শরীরে অফিসে উপস্থিত থাকার জন্য নির্দেষের প্রতিবাদে আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ