Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গেইলকে সাক্ষী রেখে ৬ বলে ৬ ছক্কা!

১২ বলে ফিফটি, ১ ওভারে ৩৭!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে অর্ধশতক করেছিলেন যুবরাজ সিং। ডারবানের সেই ইনিংসে স্টুয়ার্ট ব্রডকে মেরেছিলেন ওভারে ছয়টি ছক্কা। টি-টোয়েন্টিতে তো বটেই, তিন সংস্করণ মিলিয়েই দ্রুততম অর্ধশতকের রেকর্ড সেটি। আফগান প্রিমিয়ার লিগে (এপিএল) এবার যুবরাজের সেই রেকর্ড স্পর্শ করে ফেললেন আফগান ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাই।

এপিএলের ১৪তম ম্যাচে শারজায় গেলপরশু রাতে মুখোমুখি হয় বালখ লিজেন্ড ও কাবুল জওয়ান। টস জিতে শুরুতে ক্রিস গেইল, মুনাবেরা ও দারোইস রাসলিদের ঝড়ো ব্যাটিংয়ে ২৪৪ রানের বিশাল পুঁজি পায় বালখ লিজেন্ড।

২৪৫ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে টি-টোয়েন্টিতে মাত্র ১২ বলে ফিফটি ছোঁয়ার সর্বোচ্চ রেকর্ড ছুঁয়ে ফেলেন হজরতউল্লাহ জাজাই। ম্যাচে মাত্র ১৭ বলে ৭ ছক্কা ও ৪ চারে ৩৬৪.৭০ স্ট্রাইক রেটে ৬২ রানে টর্নেডো ইনিংস খেলেন কাবুলের এ ওপেনার। এর মধ্য এক ওভারেই তিনি তুলে নেন ছয়টি ছক্কা। এক ওভারে ছয় ছক্কার আরো রেকর্ড থাকলেও আফগান লিগে তিনিই প্রথম এই রেকর্ড গড়লেন। তাছাড়া মাত্র ১২ বলে ফিফটি করে তিনি দ্রুততম ফিফটির রেকর্ডে ছুঁয়েছেন যুবরাজকে।

হজরতউল্লাহ জাজাইয়ের এমন বিধ্বংসী ব্যাটিয়ের দিনে ২০ ওভারে ৭ উইকেটে ২২৩ রানে থেমেছে কাবুলের ইনিংস। ২১ রানে তারা ম্যাচটিতে হারালেও অনেক রেকর্ডের সাক্ষী হয়ে রইল এই ম্যাচটি।

১২ বলে ফিফটির রেকর্ডে হযরতউল্লাহ জাজাইয়ের সবচেয়ে বড় ধকলটি সহ্য করতে হয়েছে বালখের বোলার আব্দুল্লাহ মাজারিকে। মাত্র ১ ওভার হাত ঘুরিয়েই তিনি দিয়েছেন ৩৭ রান। ছয় বলে ছক্কার সঙ্গে ১টি হোয়াইড বল দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেইল

৭ ফেব্রুয়ারি, ২০২২
২ জানুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১
২০ সেপ্টেম্বর, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ