Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাইফ-রাসেলের চোখও শিরোপায়

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

বসুন্ধরা কিংসের পর দলবদল সারলো সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা স্পোটিং ক্লাব। গতকাল দুপুরের দিকে আসে সাইফ স্পোর্টিং। জাতীয় দলের অধিনায়ক জামাল ভূইয়া সাইফেরও অধিনায়ক। তাকে ঘিরেই মূল বাদ্য যন্ত্র। সাথে সাইফ সাইফ বলে স্লোগান। ক্লাবটির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের নেতৃত্বে সমর্থকরা বঙ্গবন্ধু স্টেডিয়ামে জড়ো হয়েছিলেন। সেখান থেকে জামাল ভূঁইয়াকে সামনে রেখে মিছিল করতে করতে হাজির হয় বাফুফে ভবনে। খেলোয়াড়দের মধ্যে কেবল অধিনায়কই ছিলেন রেজিস্ট্রেশন কার্যক্রমে।

গত মৌসুমে প্রিমিয়ার লিগে প্রথম নাম লিখিয়ে সব শিরোপা জয়ের ঘোষণা দিয়েছিল সাইফ পাওয়ারটেক প্রতিষ্ঠিত এ ক্লাবটি। যদিও প্রথম আসর তাদের জন্য সুখকর হয়নি। ফেডারেশন কাপ ও স্বাধনীতা কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল এবং লিগে হয়েছিল চতুর্থ। তবে প্রথম মৌসুমে তাদের বড় প্রাপ্তি ছিল এএফসি কাপে খেলা। গতবারের ব্যর্থতা ঘুচিয়ে এবার ঘরোয়া ফুটবলে ভালো করার প্রত্যয় নিয়ে দল গড়েছে ক্লাবটি। গতকাল নতুন মৌসুমের জন্য ৩২ ফুটবলারকে নিবন্ধন করিয়েছে সাইফ স্পোর্টিং। অধিকাংশ খেলোয়াড় সাইফের জুনিয়র দলের।

তাদের মধ্যে সর্বশেষ জাতীয় দলের খেলোয়াড় আছেন জামাল ভূঁইয়াসহ ৪ জন। অন্য তিনজন হচ্ছেন- ডিফেন্ডার রহমত মিয়া, ফরোয়ার্ড জাফর ইকবাল ও জাভেদ খান। চার বিদেশিই রেজিস্ট্রেশন করিয়েছে ক্লাবটি। দলের মিডফিল্ড আর ডিফেন্সকে শক্তিশালী উল্লেখ করে সাইফ এসসির অধিনায়ক বলেন, ‘আমি, শাহেদ, আল আমিনসহ বেশ কয়েকজন মিডফিল্ডার রয়েছে দলে। ডিফেন্সে আছে রহমত মিয়াসহ ভালো কয়েকজন তরুণ। আমি আশা করি, তারা নিজেদের প্রমাণের চেষ্টা করবে।’

আসাম ও কলকাতায় প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলেছে সাইফ স্পোর্টিং। এটাকে অধিনায়ক বলছেন বোনাস হিসেবে। যা কাজে দেবে তাদের ঘরোয়া ফুটবলে। এখন তারা ফেডারেশন কাপে চোখ রেখে প্রস্তুতি নিচ্ছেন। গত বছরের দলের সঙ্গে এবারের দলের তুলনা করতে গিয়ে জামাল ভূঁইয়া বলেন, ‘সব সময়ই প্রথম মৌসুম কঠিন থাকে। এখন আমাদের দল অভিজ্ঞতা অর্জন করেছে। যে ভুলগুলো হয়েছে তা সংশোধন করেছি। আমরা সেরাটা খেলার চেষ্টা করবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্লাব

১৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ