Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবল থেকে সরে দাঁড়ালো সাইফ স্পোর্টিং ক্লাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ৬:৪১ পিএম

ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)সহ ফুটবলের সকল ধরনের কার্যক্রম থেকে সরে দাঁড়ালো সাইফ স্পোর্টিং ক্লাব। বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কে চিঠি দিয়ে ফুটবল থেকে নিজেদের গুটিয়ে নেয়ার কথা জানিয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের চেয়ারম্যান তরফদার মো. রুহুল সাইফ। তথ্যটি নিশ্চিত করেছেন সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদা মো. রুহুল আমিন নিজেই। তিনি বলেন, ‘বোর্ড পরিচালকদের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। আসলে বিশ^জুড়ে সবাই আর্থিক সমস্যায় জর্জরিত। তাছাড়া আমরা ফুটবলে পুরোটা দিতে পারছি না। তাই আপাতত চিঠি দিয়ে এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে বাফুফেকে।’ রুহুল আমিন আরো বলেন, ‘পরিস্থিতি ভাল হলে আমরা আবার ফিরে আসতে পারি ফুটবলে।’

ঘরোয়া ফুটবলে ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগ দিয়ে যাত্রা শুরু হয় সাইফ স্পোর্টিং ক্লাবের। পেশাদার লিগের দ্বিতীয়স্তর খ্যাত ওই লিগে রানার্সআপ হয়ে পরের বছর প্রিমিয়ার লিগে উঠে তারা। বেশ সুনামের সঙ্গেই দেশের পেশাদার ফুটবল অঙ্গনে পা রেখেছিল সাইফ। গত কয়েক বছর দেশ-বিদেশের নামি ফুটবলার এবং ভালোমানের কোচদের দিয়ে দল গড়ে বিপিএলে শিরোপার লড়াইয়েও বেশ অগ্রভাগে ছিল তারা। এ বছরও লিগে সেরা তিনে অবস্থান সাইফের। কিন্তু সাত বছর পেরুতেই ফুটবল থেকে সরে গেল ক্লাবটি। ফুটবল ছাড়াও প্রিমিয়ার দাবায়ও একটি দল রয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ