Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ফিরেই ক্লাব নিয়ে ব্যস্ত জামালরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ১২:০০ এএম

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের ব্যর্থ মিশন শেষে দেশে ফিরেছেন জামাল ভূঁইয়ারা। গতকাল ভোর রাতে ঢাকায় ফিরেই নিজ নিজ ক্লাবে উঠেছেন জাতীয় দলের ফুটবলাররা। আজ থেকে সবাই যে যার ক্লাবের হয়ে অনুশীলনে মাঠে নামবেন। ২০ জুন থেকে ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে। যে কারণে জামাল-জিকোদের বিশ্রামের সুযোগ নেই। জাতীয় দলের কঠিন দায়িত্ব শেষে এখন ফের ফিরতে হচ্ছে ক্লাব ফুটবলের ব্যস্ততায়। তবে দীর্ঘ ৩৭ দিনের বিরতির পর বিপিএলের খেলা শুরু করার কথা উঠলেও রেফারি বিদ্রোহ খানিকটা ভাবিয়ে তুলছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তাদের। কারণ দাবী পূরন না হওয়া পর্যন্ত ঘরোয়া আসরের সর্বোচ্চ লিগেও বাঁশি বাজাতে অপরাগতা প্রকাশ করেছেন রেফারিরা। তাই বিষয়টি নিয়ে কিছুটা শংকায় আছে বাফুফে।
এদিকে মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত জলিল জাতীয় স্টেডিয়ামে এএফসি এশিয়ান কাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাহরাইনের কাছে ২-০ ও তুর্কমেনিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে হারলেও লড়াকু ফুটবল খেলেছেন মোহাম্মদ ইব্রাহিম-রাকিব হোসেনরা। তবে গ্রুপের শেষ মাচে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে যাচ্ছেতাই ফুটবল খেলে জাতিকে লজ্জায় ফেলেছেন তারা। ম্যাচে মালয়েশিয়া ৪-১ গোলে বাংলাদেশকে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে এশিয়ান কাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে।
এশিয়ান কাপের তিনটিসহ নতুন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার অধীনে বাংলাদেশ জাতীয় দল ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। যার মধ্যে দু’টি ড্র এবং চার মাচে হেরেছে লাল-সবুজরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে ফিরেই ক্লাব নিয়ে ব্যস্ত জামালরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ