Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় একটি ঐতিহাসিক রায় -ভূমি মন্ত্রী

স্টাফ রিপোর্টার,পাবনা ও ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ৪:১৬ পিএম

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি ২১ আগস্টের গ্রেনেড হামলার রায়কে ঐতিহাসিক ও যুগান্তকারী রায় হিসেবে আখ্যায়িত করে বলেছেন , দেশে আইনের শাসন বিদ্যমান রয়েছে। ১৪ বছর পরে হলেও বাংলাদেশের আদালতে ২১ আগস্ট গ্রেনেড হামলার খুনিদের বিচারের রায় হয়েছে।আজ সকালে ভূমি মন্ত্রীর ঈশ^রদী শের শাহ রোডের নিজের বাসায় গ্রেনেড হামলার রায় সম্পর্কে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।
ভূমি মন্ত্রী বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল মূলত বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করে দেওয়ার একটি গভীর ষড়যন্ত্র। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে চিরতরে সরিয়ে দেওয়ার হীন চক্রান্ত ছিল ঐ হামলা। আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধু কন্যা সেদিন রক্ষা পেয়েছিলেন। কিন্তু সেদিন ষড়যন্ত্রকারী ও হত্যাকারীরা গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জনের প্রাণ কেড়ে নিয়েছিল। যার ক্ষত কোনো দিন মুছে যাবে না। বাঙালি জাতি ঘৃণা ভরে এ দিনটির কথা স্মরণে রাখবে। ভূমিমন্ত্রী সেদিন গ্রেনেড হামলায় সকল নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আরও বলেন আল্লাহর রহমত থাকলে স্বাধীনতা ও গণতন্ত্র বিরোধী অথবা অন্য কোন অপশক্তি দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনার এতটুকু ক্ষতি করতে পারবে না। তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে নৌকায় ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমি মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ